kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

সাত দিনব্যাপী এসএমই মেলা মাগুরায়

মাগুরা প্রতিনিধি    

২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



সাত দিনব্যাপী এসএমই মেলা মাগুরায়

৫০ জন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা নিয়ে মাগুরার জেলা কালেক্টরেট মাঠে আজ শনিবার (২২ ফেব্রুয়ারি) শুরু হয়েছে সাত দিনব্যাপী আঞ্চলিক এসএমই মেলা।

ঢাকা ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমই), মাগুরা জেলা চেম্বার অব কমার্স ও বিসিকের সহযোতিায় জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক আশরাফুল আলম।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন এসএমই ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক মুহম্মদ মোরশেদ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা চেয়ারমম্যান আবু নাসির বাবলু, পৌর প্যানেল মেয়র মোকবুল হাসান মাকুল, মাগুরা চেম্বার অব কমার্স পরিচালক তানভীর আহমেদ রেমন প্রমুখ।

উদ্বোধনের আগে এ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় র‌্যালি বের হয়।

আলোচনাসভায় ঢাকা এসএমই ফাউন্ডেশনের সহকারী  মহাব্যবস্থাপক মুহাম্মদ মোরশেদ আলম বলেন, 'এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্য  বাজারজাতকরণের সহায়তা প্রদানের অংশ হিসেবে সারা দেশে এ মেলার আয়োজন করছে। মাগুরার মেলায় ৫০টি স্টলে আঞ্চলিকভাবে উৎপাদিত বাঁশ-বেতের তৈরি পণ্য,শীতল পাটি, পাটজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, পোশাক ডিজাইন ও ফ্যাশন ওয়্যার, হস্তশিল্প, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, গৃহস্থালি পণ্য, খেলনা, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্যসহ নানা স্বদেশী পণ্য প্রদর্শনী ও বিক্রয় হবে।

মেলা চলাকালে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি মেলা শেষ হবে এ মেলা।  

মন্তব্য



সাতদিনের সেরা