kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

রাজশাহীতে তিন কোচিং সেন্টার সিলগালা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২২ ফেব্রুয়ারি, ২০২০ ০২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহীতে তিন কোচিং সেন্টার সিলগালা

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য করে মাধ্যমিক ও সমমান পরীক্ষা চলাকালীন কোচিং খোলা রাখায় রাজশাহীতে তিনটি কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছে প্রশাসন। গত এক সপ্তাহে অভিযান চালিয়ে প্রশাসন কোচিং তিনটি বন্ধ করে দেয়। এ সময় দুই কোচিং সেন্টারকে দুই হাজার করে টাকা জারিমানাও করা হয়।

এর আগে এসএসসি ও সমমানের পরীক্ষাকে কেন্দ্র করে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এরপরেও নিষেধাজ্ঞা অমান্য করে কোচিংগুলো চালু করা হয়েছিল।

কোচিংগুলো হল নগরীর সিঅ্যান্ডবি মোড় এলাকায় অবস্থিত শিমুল মোমোরিয়াল, মালোপাড়া পুলিশ ফাঁড়ি এলাকায় অবস্থিত শাহিন স্কুল এবং নগরীর উপকণ্ঠ কাটাখালী এলাকায় অবস্থিত জেনুইন মডেল অ্যাকাডেমি। প্রথম দুটি কোচিংকে দুই হাজার করে টাকা জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আরা বিষয়টি নিশ্চিত করে বলেন, মাধ্যমিক ও সমমান পরীক্ষা চলাকালীন কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশনা রয়েছে। কিন্তু কোচিংগুলো চালু ছিল। 

শাহিন স্কুলের পরিচালক হাবিবুর রহমান হাবিব বলেন, ‘মাধ্যমিকের মূল পরীক্ষাগুলো শেষ। তাই কোচিং খুলেছি।’ কোচিং বন্ধে মন্ত্রণালয়ের নিদের্শনার বিষয়ে তিনি বলেন, ‘আমি জানি। কিন্তু দু’দিন ধরে খুলেছিলাম।’

অন্যদিকে, প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে পরীক্ষা চলাকালীন কোচিং সেন্টারগুলো বন্ধের উদ্যোগ নেওয়া হলেও রাজশাহীতে হরহামেশাই চলছে কোচিং। কোচিংবাজ ও অর্থলোভী একটি মহল মুনাফার আশায় এই নির্দেশনা মানতে নারাজ। 

খোঁজ নিয়ে জানা গেছে, নগরীতে কাদিরগঞ্জ দড়িখড়বোনা এলাকায় ইংরেজি কোচিং চালাচ্ছেন মো. আজাদ নামের এক শিক্ষক।

এছাড়া বিজ্ঞান কোচিং পড়াচ্ছেন শিক্ষক রুহুল ও একই এলাকায় কোচিং চালাচ্ছেন অনিক নামের এক শিক্ষক। এছাড়া বিনোদপুর এলাকায় রহমান ডেকোরেটরের পাশে দুই তলা বিল্ডিংয়ে কোচিং চালানো হচ্ছে। কোচিংটিতে শিক্ষার্থীদের পড়ানোর সময় বাইরে থেকে তালা লাগানো থাকে বলেও জানা গেছে। 

মন্তব্য



সাতদিনের সেরা