kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

ইন্দুরকানীতে পতাকার সম্মান রক্ষায় অভিযান

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি   

২২ ফেব্রুয়ারি, ২০২০ ০২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ইন্দুরকানীতে পতাকার সম্মান রক্ষায় অভিযান

পিরোজপুরের ইন্দুরকানীতে জাতীয় পতাকার সম্মান রক্ষায় সচেতনতা বৃদ্ধিতে এক বিশেষ অভিযান পরিচালিত হয়েছে। জাতীয় পতাকা ব্যবহারের সঠিক নিয়ম বহির্ভুতভাবে যারা ব্যবহার করছেন তাদের দ্বারে দ্বারে গিয়ে পতাকা সঠিক পদ্ধতিতে ব্যবহারের নির্দেশ প্রদান করা হয়। 

শুক্রবার সকালে ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদের নির্দেশে এ অভিযান পরিচালিত হয়। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মশিদুল হকসহ বেশ কয়েকজন কর্মকর্তা ইন্দুরকানী উপজেলা সদরে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় কর্মকর্তারা সবাইকে জাতীয় পতাকা নিয়ম মেনে টানাতে অনুরোধ করেন। নতুবা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান। এবং তারা পতাকা টানানোর নিয়ম পদ্ধতি জনগণের মাঝে প্রচার করেন।

উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। কিন্তু অনেক প্রতিষ্ঠান নিয়ম বহির্ভুতভাবে পতাকা টানিয়েছেন। যা উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদের নজরে আসলে তিনি তাৎক্ষণিকভাবে জাতীয় পতাকার সম্মান রক্ষায় অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন। 

এ বিষয়ে তিনি জানান, জাতীয় পতাকার সম্মান রক্ষায় বিশেষ অভিযান পরিচালিত হয়েছে। পরবর্তীতেও এ ধরনের সচেতনতামূলক কার্যক্রম চলবে।

মন্তব্য



সাতদিনের সেরা