kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

ইবিতে বই ও প্রযুক্তি উদ্ভাবন মেলার উদ্বোধন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ইবিতে বই ও প্রযুক্তি উদ্ভাবন মেলার উদ্বোধন

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপী বই ও প্রযুক্তি উদ্ভাবন মেলা শুরু হয়েছে। ‘বই হচ্ছে অতীত আর বর্তমানের মধ্যে বেঁধে দেওয়া সাঁকো’- প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শুক্রবার বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-রশিদ আসকারী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় তার সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা । 

উদ্বোধন শেষে উপাচার্যের নেতৃত্বে মেলার স্টল পরিদর্শন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এবারের মেলায় থাকছে বিভিন্ন বিভাগ ও সংগঠনের ৩৭টি স্টল। অনুষদ ভবনের পার্শ্ববর্তী আম্রকাননে আগামী রবিবার পর্যন্ত চলবে এ মেলা। পরে বাংলা মঞ্চে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও একুশে স্মরণে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘বই মানুষের পরম বন্ধু। আমরা শুধু বই মেলার আয়োজন করতে পারতাম, কিন্তু বই মেলার সাথে প্রযুক্তি মেলাও যোগ করেছি। এজন্য প্রযুক্তির এ উৎকর্ষতার যুগে বই হাতে না থাকলেও আমরা প্রযুক্তির মাধ্যমে বইয়ের সন্ধান খুঁজে পাব।’

এর আগে সকালে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা