kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

দাবি না মানলে ৬মার্চ ইউজিসি ভবন ঘেরাও

বশেমুরবিপ্রবি'র আন্দোলন আল্টিমেটাম দিয়ে শিথিল

গোপালগঞ্জ প্রতিনিধি    

২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:২৮ | পড়া যাবে ১ মিনিটে



বশেমুরবিপ্রবি'র আন্দোলন আল্টিমেটাম দিয়ে শিথিল

সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের পক্ষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হচ্ছে।

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের চলমান আন্দোলনের ১৬তম দিনে আন্দোলনরত শিক্ষার্থীরা আল্টিমেটাম দিয়ে আগামী ৫ মার্চ পর্যন্ত শিথিল করেছে তাদের আন্দোলন।

এরইমধ্যে প্রশাসনিক ও একাডেমিক ভবনের প্রধান ফটকের তালা খুলে দিয়েছে আন্দোলনকারীরা। যাতে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম পরিচালিত হতে পারে। তবে তারা প্রশাসনিক ভবনের নিচে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

ইতিহাস বিভাগের অনুমোদন এই সময়ের মধ্যে দেওয়া না হলে তারা আগামী ৬ মার্চ থেকে ঢাকায় ইউজিসি ভবন ঘেরাও ও আমরণ অনশন শুরু করার ঘোষণা দিয়েছে। আজ শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. কারিমুল হক।

গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করায় শিক্ষার্থীরা আন্দোলনে নামে। বর্তমানে এ বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত।



সাতদিনের সেরা