kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

কক্সবাজারে তিন সার্ভেয়ারের বাসা থেকে কোটি টাকা জব্দ, আটক ১

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারে তিন সার্ভেয়ারের বাসা থেকে কোটি টাকা জব্দ, আটক ১

কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় কর্মরত তিনজন সার্ভেয়ারের বাসায় পৃথক অভিযান চালিয়ে র‍্যাব-১৫-এর সদস্যরা প্রায় এক কোটি টাকা এবং বেশ কিছু সরকারি নথিপত্র জব্দ করেছেন। অভিযানের সময় আটক হয়েছেন ওয়াসিম নামের একজন সার্ভেয়ার। এ সময় ফেরদৌস ও ফরিদ নামের অন্য দুজন সার্ভেয়ার পালিয়ে গেছেন।

র‍্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, গতকাল বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের পৃথক তিনটি স্থানে এ অভিযান চালানো হয়।

র‍্যাব সূত্র আরো জানায়, ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার দলের দুই গ্রুপের ওপর বেশ কিছুদিন ধরে নজরদারি করা হচ্ছিল। সার্ভেয়ারের একটি গ্রুপ কাজ করছিল মহেশখালী দ্বীপের বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) অধিগ্রহণ করা প্রকল্পে। অন্য গ্রুপ কাজ করছিল মেরিন ড্রাইভ সড়কে।

এই প্রকল্প দুটিতে অধিগ্রহণ করা জমির মালিকদের ক্ষতিপূরণের টাকা দেওয়ার ক্ষেত্রে সার্ভেয়াররা ব্যাপক দুর্নীতিতে জড়িয়ে পড়েন। র‍্যাব সদস্যরা গতকাল বিকেলে শহরের বাহারছড়া এলাকার সার্ভেয়ার ওয়াসিমের বাসা থেকে প্রায় ছয় লাখ টাকা এবং সার্ভেয়ার ফরিদের বাসা থেকে ৬০ লাখ ৮০ হাজার টাকা জব্দ করেন।

অন্যদিকে শহরের তারাবনিয়ার ছড়া এলাকায় সার্ভেয়ার ফেরদৌসের বাসায় অভিযান চালিয়ে প্রায় ২৭ লাখ টাকা জব্দ করা হয়। র‍্যাব সার্ভেয়ার ওয়াসিমকে আটক করে।

কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, ‘এরই মধ্যে অপকর্মের দায়ে কয়েক দফায় ১১ জন সার্ভেয়ারকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। প্রতি সপ্তাহে জমি অধিগ্রহণের চেকের টাকা ক্ষতিগ্রস্তদের হাতে আমি নিজেই তুলে দিচ্ছি।’

মন্তব্য



সাতদিনের সেরা