kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

লৌহজংয়ে মন্দিরে হামলায় আহত ৫, গ্রেপ্তার ৫

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০৪:৫২ | পড়া যাবে ২ মিনিটে



লৌহজংয়ে মন্দিরে হামলায় আহত ৫, গ্রেপ্তার ৫

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শীতলা মন্দির ও হিন্দু পরিবারের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও শিশুসহ পাঁচজনকে আহত করেছে বেদে সম্প্রদায়ের লোকজন। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার গোয়ালীমান্দ্রার হিন্দুপল্লীতে এ ঘটনা ঘটে। হামলায় জড়িত অভিযোগে পাঁচ বেদে যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকালে গোয়ালীমান্দ্রার কালিরখিল মাঠে ১৫ থেকে ২০ জন বেদে যুবক ক্রিকেট খেলছিল। এ সময় মাঠের পাশ দিয়ে বাড়ি ফেরার সময় সবুজ দাস নামে এক ব্যক্তির শরীরে বল গিয়ে লাগে। সবুজ এর প্রতিবাদ করলে বেদে ছেলেরা তাঁর ওপর হামলা চালায়। পরে হিন্দু সম্প্রদায়ের লোকজন ঘটনাস্থলে এসে জড়ো হয়। 

এ সময় গুজব ছড়িয়ে পড়ে হিন্দুরা এক বেদে ছেলেকে আটকে রেখেছে। এর পরপরই ৪০ থেকে ৫০ জন বেদে মাঠের পাশে শীতলা মন্দিরে এবং সবুজের বাড়িতে হামলা চালায়। তারা সবুজের বাড়িতে ভাঙচুর করে। একই সঙ্গে বেদেরা সবুজসহ তাঁর বাবা, মা, স্ত্রী ও শিশু ছেলেকে মারধর করে। 

এদিকে হামলার খবর পেয়ে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) মো. আসাদুজ্জামান ও লৌহজং থানার ওসি মো. আলমগীর হোসাইন। 

ওসি বলেন, ‘মন্দিরের গেটটি ভাঙা এবং শীতলা মূর্তিটি আমরা মাটিতে পড়া অবস্থায় দেখতে পেয়েছি। এ ঘটনায় লৌহজং থানায় মামলা হয়েছে। ঘটনায় জড়িত অভিযোগে পাঁচ বেদে যুবককে গ্রেপ্তার করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা