kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

সোনা চোরাচালান মামলায় যশোরে দুজনের যাবজ্জীবন

যশোর অফিস   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সোনা চোরাচালান মামলায় যশোরে দুজনের যাবজ্জীবন

সোনা চোরাচালান মামলায় যশোরে নারীসহ দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন জেলা ও দায়রা জজ আদালত। আজ মঙ্গলবার বিকেলে জেলা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- যশোরের শার্শা উপজেলার দৌলতপুর গ্রামের কাশেম আলীর স্ত্রী সফুরা খাতুন ও ভবের বেড় গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে ইস্রাফিল হোসেন।

জেলা জজ আদালতের পিপি ইদ্রিস আলী জানান, ২০১৮ সালের ১০ আগস্ট রাত পৌনে ৮টার দিকে আসামি সফুরা খাতুন ও ইস্রাফিল হোসেন ভ্যানযোগে বেনাপোলের পুটখালি সীমান্তের দিকে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টিম পুটখালি সীমান্তের শিকড়ি বটতলা মোড়ে তাদের ভ্যানের গতিরোধ করে। এরপর তাদের দেহ তল্লাশি করে ১১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। দুই কেজি ওজনের ওই স্বর্ণের বারের মূল্য ৮৬ লাখ টাকা। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা করা হয়। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ওই বছরে ৯ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। বিচার প্রক্রিয়ায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক দুই আসামিকে এ দণ্ড প্রদান করেন।

মন্তব্য



সাতদিনের সেরা