kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

কলমাকান্দায় ৫০ ভারতীয় গরু নিলামে

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



কলমাকান্দায় ৫০ ভারতীয় গরু নিলামে

নেত্রকোনার কলমাকান্দায় ৫০টি ভারতীয় গরু প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে। মঙ্গলবার বিকেলে আদালতের আদেশে কলমাকান্দা থানার মুক্ত মঞ্চে এ নিলাম ডাকা হয়। সীমান্তে আটক হওয়া এসব ভারতীয় গরু ছোট বড় মিলিয়ে ১০টি লটে ভাগ করে এ নিলাম ডাকা হয়। এ নিলামে ২৬ জন অংশগ্রহণ করেন। বিকেলে শুরু হয়ে নিলাম প্রক্রিয়া সম্পন্ন হয় রাত ৮ টায়।
কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম জানান, চোরাই পথে আসা ভারতীয় ৫১ টি গরু জব্দ করা হয়েছিল। তারমধ্যে একটি গরু সোমবার মারা গেছে। অবশিষ্ট ৫০ টি গরুর জন্য নিলাম হয়। ২৬ জনের মধ্যে সর্বোচ্চ দরদাতা ৭ জনের কাছে বিক্রি করা হয়েছে গরুগুলো। নিলামে পাওয়া গেছে ২৮ লাখ ৪৭ হাজার ৫ শ টাকা। এসব অর্থ সরকারি কোষাগারে জমা দেয়া হবে।
আলোচিত নিলামে উপস্থিত ছিলেন কলমাকান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা, দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমিন নেলী,  কলমাকান্দার ওসি মাজহারুল করিম প্রমূখ।
গত ১২ ফেব্রুয়ারি দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমিন নেলী একটি মামলার তদন্তে কলমাকান্দা যাচ্ছিলেন। পথিমধ্যে সংবাদ পেয়ে বিশেষ অভিযান চালান। ভরতপুর ও বারমারি সীমান্ত দিয়ে আনা ৫১টি ভারতীয় গরু তখন রাখা ছিল কলমাকান্দার লেংগুরা ইউপির রাজনগর বিলে।  গরুগুলো ফেলে চোরাকারবারীরা পালিয়ে যায়। পুলিশ তা উদ্ধার করে কলমাকান্দা থানা হেফাজতে রাখে। অবশেষে তা মঙ্গলবার নিলামের মাধ্যমে বিক্রি হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা