kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

মেলার জন্য সীতাকুণ্ডে রেলের বিশেষ সার্ভিস

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



মেলার জন্য সীতাকুণ্ডে রেলের বিশেষ সার্ভিস

চট্টগ্রামের সীতাকুণ্ডে আসন্ন শিবচতুর্দশী মেলায় যাত্রী আনা নেয়ার সুবিধার্থে বুধবার থেকে ৬দিন ৪টি এক্সপ্রেস ট্রেন বিশেষ সার্ভিস দেবে। ট্রেনগুলো সীতাকুণ্ড সদর স্টেশনে দুই মিনিট করে দাড়িয়ে যাত্রী উঠানামা করাবে।
সূত্র জানায়, চন্দ্রনাথ ধাম মহাতীর্থে ২০ ফেব্রুয়ারি থেকে শুরু শিব চতুর্দশী মেলা। এ মেলাকে ঘিরে বাংলাদেশ রেলওয়ে বিশেষ পদক্ষেপ গ্রহন করেছে। কলিযুগের মহাতীর্থ খ্যাত সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান এ শিব চতুর্দশী । প্রতিবছর এই মেলায় সারাদেশ থেকে প্রচুর মানুষের সমাগম ঘটে। ভারত, নেপাল, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশ থেকেও আসেন ভক্তরা। প্রায় ১২ লাখ মানুষের সমাগম আশা করছেন সংশ্লিষ্টরা।
সনাতন ভক্তবৃন্দের আগমন ও আনুষ্ঠানিকতা তিন দিনের হলেও মেলাটি চলে ১৫ দিন। এসময় লাখ লাখ ভক্তের আগমনের কারণে গণপরিবহনের ব্যাপক সংকট তৈরী হয়। রেলওয়ে প্রতিবছর বেশ কিছু এক্সপ্রেস ও আন্তঃনগর ট্রেন থামার ব্যবস্থা নিয়ে থাকে। স্টেশন এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখা, যাত্রীদের নিরাপত্তা, আলো ও পানির ব্যবস্থাসহ বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকে রেল কর্তৃপক্ষ।
রেলওয়ে পূর্বাঞ্চলের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) তৌষিয়া আহমেদ জানান, সীতাকুণ্ডে শিব চতুর্দশী মেলাকে ঘিরে নিয়মিত লোকাল ট্রেনগুলো ছাড়াও বেশ কিছু এক্সপ্রেস ট্রেন সীতাকুণ্ডে দুই মিনিট করে দাড়িয়ে যাত্রী আনা নেওয়া করবে। ট্রেনগুলো হচ্ছে- মহানগর এক্সপ্রেস, পাহাড়িকা এক্সপ্রেস, উদয়ন এক্সপ্রেস ও মেঘনা এক্সপ্রেস। বুধবার থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত থাকবে বিশেষ ব্যবস্থা।

মন্তব্য



সাতদিনের সেরা