kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

জাতীয় পতাকা উত্তোলনে ইউএনও'র ব্যতিক্রমী প্রচার

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় পতাকা উত্তোলনে ইউএনও'র ব্যতিক্রমী প্রচার

জাতীয় পতাকা মানেই শুধু এক টুকরা কাপড় নয়। এ পতাকা আমাদের রাস্ট্রের পরিচয়। এটির কোনো রুপ অবমাননা সহ্য করা সম্ভব নয়। কিন্তু তাইতো করে চলছি আমরা জেনে বা না জেনে। দেশপ্রেম দেখাতে গিয়ে অপমান করে চলছি নিজের অস্তিত্ব অর্জিত পতাকাকে। অন্তর থেকে শ্রদ্ধা করুন, লোক দেখানো নয়। জাতীয় পতাকা সঠিক উত্তোলন, ব্যবহার করি। জেনে না জেনে অতি উচ্ছাসে করে চলছি অবমাননা।

একটি পিকআপের ওপরে উঠে খণ্ড খণ্ড জনতার মাঝে মাইক হাতে নিয়ে এভাবেই পতাকার সঠিক উত্তোলনের কথা বলে জনসচেতনতা করে যাচ্ছেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন। আজ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত এলাকার বিভিন্ন স্থানে এ প্রচারণা চালানো হয়। 

উপজেলা একাডেমিক সুপারভাইজার আবু হানিফার সঞ্চালনায় ভ্রাম্যমাণ প্রচারণায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি সাঈদা পারভিন, সিনিয়র মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা আব্দুল হাই, কৃষি কর্মকর্তা সাধন কুমার গুহ ও সাংবাদিক টিটু। 

প্রচারণাকালে ইউএনও আরো বলেন, নিজের ইচ্ছামতো মাপে, রঙে বানিয়ে আখাম্বা একটা খুঁটিতে উড়িয়ে দিলেন। রোদ-ঝড় বৃষ্টি ধুলায় রঙ জ্বলে ফ্যাকাসে হয়ে পচে নষ্ট না হওয়া পর্যন্ত পতাকা সেই খুটিতেই রয়ে যায় অনেক সময়। খেয়ালও করছেন না। রাস্তার পাশের বাড়িগুলোয় খুঁজলে এখনো পাওয়া যেতে পারে গত বছরের টানানো পতাকাটি নষ্ট হয়ে ঝুলে আছে। এ থেকে আমাদের সতর্ক থাকতে হবে। অন্যথায় অবমাননার অভিযোগে শাস্তির বিধানও রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা