kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

ইতিহাস বিভাগ অনুমোদনে তদন্ত কমিটি গঠন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ইতিহাস বিভাগ অনুমোদনে তদন্ত কমিটি গঠন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের অনুমোদনসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক সমস্যা সমাধানকল্পে সাত সদস্যে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। আজ বিশ্ববিদ্যালয়ে মঞ্জুরি কমিশনে অনুষ্ঠিত এক সাধারণসভায় এ কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ জানান, ইতিহাস বিভাগের স্থায়ী অনুমোদনসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সমস্যা সমাধানের উদ্দেশ্যে প্রফেসর ড. দিল আফরোজ বেগমকে প্রধান করে সাত সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে ইউজিসি। কমিটি অন্যান্য ছয় সদস্য হলেন প্রফেসর ড. মো. আলমগীর হোসেন, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক প্রফেসর ড. কামাল হোসেন (সদস্যসচিব), বশেমুরবিপ্রবির চলতি উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান, বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ এবং বশেমুরবিপ্রবির জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার। তিনি আরো জানান, কমিটি সকল বিষয় পর্যবেক্ষণ করে সুপারিশ প্রদান করবে।

এদিকে আন্দোলনকারী এক শিক্ষার্থী তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, কমিটি গঠিত হলেও বিভাগের স্থায়ী অনুমোদন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। 

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি থেকে ইউজিসি কর্তৃক ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে টানা ১৩ দিনের মতো আন্দোলন ও অবস্থান কর্মসুচি করছে বিভাগটির শিক্ষার্থী। আন্দোলনকারীরা একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেওয়ায় টানা আট দিন যাবৎ বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা