kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

ড. শামসুজ্জোহার সমাধিতে শুভসংঘের শ্রদ্ধাঞ্জলি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



ড. শামসুজ্জোহার সমাধিতে শুভসংঘের শ্রদ্ধাঞ্জলি

ঊনসত্তরের ১৮ ফেব্রুয়ারি গণঅভ্যুত্থানে পাকিস্তানি হানাদার বাহিনীর গুলিতে শাহাদাত বরণ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সৈয়দ শামসুজ্জোহার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেছে কালের কণ্ঠ’র পাঠক সংগঠন শুভসংঘ।

ড. শামসুজ্জোহার ৫১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে তাঁর সমাধিতে বিশ্ববিদ্যালয় শাখার এই কমিটি শ্রদ্ধা নিবেদন করে। পুষ্পস্তবক অর্পণ শেষে সংগঠনের সদস্যরা ড. শামসুজ্জোহার রূহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন।

পরে সমাধির পাশেই সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। এ সময় সংগঠনের সদস্যরা শ্রদ্ধাভরে ড. শামসুজ্জোহাকে স্মরণ করেন। সংগঠনটির রাবি শাখার সহ-সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষার্থীদের জন্য কোনো শিক্ষক জীবন দিয়েছেন এমন দৃষ্টান্ত ইতিহাসের পাতায় বিরল। এই ইতিহাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের, আর আমরা সেই বিশ্ববিদ্যালয়েরই শিক্ষার্থী। জ্জোহা স্যার আমাদের জন্য দৃষ্টান্ত। তাঁর জীবন থেকে অনেক কিছুই শেখার আছে আমাদের।

শাখার সভাপতি শাহীন আলম বলেন, ড. শামসুজ্জোহা একটি চেতনার নাম, একটি আদর্শের নাম। ছাত্র-শিক্ষক সম্পর্ক কেমন হতে পারে তা তিনি দেখিয়ে গেছেন। শিক্ষার্থীদের জন্য নিজের জীবন উৎসর্গ করে তিনি ছাত্র-শিক্ষক সম্পর্ককে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি আমাদেরকে যেই আদর্শ শিখিয়ে গেছেন, বাস্তব জীবনে শিক্ষার্থী হিসেবে আমাদেরকে এই আদর্শ নিজেদের মধ্যে গ্রথিত করতে হবে।

এ সময় বক্তারা দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের জন্য দাবি জানান। কর্মসূচিতে সংগঠনটির রাবি শাখার সাংগঠনিক সম্পাদক নুর আলম, প্রচার সম্পাদক সুব্রত গাইন, ক্রীড়া সম্পাদক তৌসিফ কাইয়ুম, কার্যনির্বাহী সদস্য আব্দুস সবুর লোটাস, সদস্য আব্দুল্লাহ আল মামুন, সাইফুর রহমান, জান্নাতুল ফেরদৌস, সানজানা শ্রুতি, সোহানুর রহমান রাফি, রাজিয়া সুলতানা পারুল, জেসমিন আক্তার, লামিয়া উপস্থিত ছিলেন।  

মন্তব্য



সাতদিনের সেরা