kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

বিশ্বকাপ ক্রিকেট বিজয়ী হাছান মুরাদ নিজ স্কুলে সংবর্ধিত

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০২:২৩ | পড়া যাবে ৩ মিনিটে



বিশ্বকাপ ক্রিকেট বিজয়ী হাছান মুরাদ নিজ স্কুলে সংবর্ধিত

বিশ্বকাপ ক্রিকেট বিজয়ী কক্সবাজার সাগর পাড়ের গর্বিত সন্তান হাছান মুরাদ নিজ বিদ্যালয়ে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন। কক্সবাজার জেলার বৃহত্তম ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর প্রাক্তন কৃতি ছাত্র হাছান মুরাদকে গতকাল সোমবার নিজ বিদ্যালয়ের হাজারো ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা প্রাণঢালা অভিনন্দন জানান।

তার সংবর্ধনা উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম মাহফুজুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড ও খেলাধুলায় অত্র বিদ্যালয়টি এলাকার পথ প্রদর্শক হিসাবে উল্লেখ করে বিদ্যালয়ের ভূয়সী প্রশংসা করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সেলিম উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ছৈয়দ করিম খেলাধুলার মান উন্নয়নে বিদ্যালয়ের দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও অর্জিত ধারাবাহিক সাফল্যের বিবরণ তুলে ধরেন।

তিনি বলেন, অত্র বিদ্যালয়ের দুইজন ছাত্র হাছান মুরাদ ও মুমিুনুল হক সৌরভ যারা অত্র বিদ্যালয় থেকে ৭ম শ্রেণি পাস করে বিকেএসপিতে যোগদান করে ক্রিকেট খেলায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনন্য গৌরব অর্জন করেছে।

তিনি আরো জানান, শুধু ক্রিকেটে দুইজন রত্ন উপহার দিয়েছে তা নয় অত্র বিদ্যালয়ের হকি টিম জাতীয় স্কুল হকি প্রতিযোগিতায় পর পর তিনবার জাতীয় রানার্স আপ এবং ২০১৮ সালে ভারতে অনুষ্ঠিত অল ইন্ডিয়া সোলতান আহমদ মেমোরিয়াল হকি টুর্ণামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

অত্র বিদ্যালয়ের ৪ জন ছাত্র বর্তমানে প্রিমিয়ার লীগে, ৪ জন ঢাকায় বিভিন্ন ক্লাবে ১ম বিভাগে এবং ৮ জন ২য় বিভাগে হকি খেলায় অংশগ্রহণ করেছে। তাছাড়া অত্র বিদ্যালয় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ধারাবাহিক সফলতা অব্যাহত রেখে চলেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম। তিনি বলেন, অত্র বিদ্যালয়ের কৃতি ছাত্র দেশের দুইজন ক্রিকেট রত্ন একজন বিশ্বকাপ বিজয়ী ক্রিকেট দলের সদস্য হাছান মুরাদ, আরেকজন বর্তমান বাংলাদেশ জাতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুমিনুল হক সৌরভকে বিদ্যালয়ের পক্ষ থেকে অভিনন্দন জানান। এই কৃতি ক্রিকেটারদ্বয় ভবিষ্যতে যাতে দেশের জন্য আরো গৌরবজনক সাফল্য নিয়ে আসতে পারে এবং তাদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনাপূর্বক মহান আল্লাহ পাকের দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন। 

সংবর্ধনার জবাবে হাছান মুরাদ তার স্মৃতি বিজড়িত এই প্রতিষ্ঠান তাকে লেখাপড়ার পাশাপাশি ক্রিকেট চর্চার সুযোগ করে দেওয়ায় প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা জানান। সে ভবিষ্যতে ক্রিকেটে আরো সাফল্য অর্জন করার জন্য তার শিক্ষকদের কাছে দোয়া কামনা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা