kalerkantho

শুক্রবার । ২০ চৈত্র ১৪২৬। ৩ এপ্রিল ২০২০। ৮ শাবান ১৪৪১

ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ১৮ ফেব্রুয়ারি

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:১৩ | পড়া যাবে ৩ মিনিটে



ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ১৮ ফেব্রুয়ারি

অনেক জল্পনা কল্পনা শেষে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল (১৮ ফেব্রুয়ারি) মঙ্গলবার। এ সম্মেলনকে ঘিরে এখন উজ্জীবিত তৃণমূলের কর্মী সমর্থক ও পদপ্রত্যাশীরা।

সম্মেলন সফল করতে নেয়া হয়েছে দলীয় নানান প্রস্তুতি। এর আগে গত ২০১৯ সালের ১৭ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষমেষ তা স্থগিত হয়ে যায়।

২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি সর্বশেষ উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। অর্থাৎ দীর্ঘ সাড়ে ছয় বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সম্মেলন।

দলীয় সূত্র জানায়, আগামী ৭ মার্চের মধ্যে ক্ষমতাসীন দলের দেশের জেলা-উপজেলার সব সাংগঠনিক ইউনিটের মেয়াদউত্তীর্ণ কমিটি ভেঙে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের জোর তাগিদ দেয় কেন্দ্র। আর সে লক্ষে অনেকটা ঢাক-ঢোল ছাড়াই তড়িঘড়ি করে ৭ ফেব্রুয়ারি উপজেলার বালিপাড়া ও পত্তাশী এবং পরে পাড়েরহাট ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন করা হয়। তবে এখন পর্যন্ত এর কোনটিরই কমিটি ঘোষণা করা হয়নি।

এদিকে উপজেলা সম্মেলনে দলের সভাপতি-সম্পাদক পদ পেতে যারা আলোচনায় রয়েছেন তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এম মতিউর রহমান, থানা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান সোবারক আলী হাওলাদার, বর্তমান কমিটির সহ সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ হাওলাদার ও মনিরুজ্জামান সেলিম হাওলাদার।

এছাড়া সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মৃধা মো. মনিরুজ্জামান, সহ সভাপতি মাহামুদুল হক দুলাল, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক বজলুর রহমান মিন্টু, আ.লীগ নেতা কামরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ ইমরান, উপজেলা আওয়ামী লীগ সদস্য সাইদুর রহমান সাঈদ, পত্তাশী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সিকদার ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল ইসলাম ইব্রাহিমের নাম শোনা যাচ্ছে।

এদিকে ১৮ ফেব্রুয়ারি সকাল ১০টায় উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠেয় এ সম্মেলনে ইন্দুরকানী উপজেলা আ.লীগ সভাপতি অ্যাড. এম মতিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে আ.লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড আফজাল হোসেনের। সম্মেলনের উব্দোধন করবেন পিরোজপুর জেলা আ.লীগের সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব একেএমএ আউয়াল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আ.লীগের সাধারন সম্পাদক এ্যাড. আব্দুল হাকিম হাওলাদার, সহ-সভাপতি ও পিরোজপুর পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, সহ-সভপতি শাহজাহান খান তালুকদার, যুগ্ন-সাধারন সম্পাদক মজিবুর রহমান খালেক,সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ সহ ইন্দুরকানী উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক মৃধা মো: মনিরুজ্জামান ও আ.লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বজলুর রহমান মিন্টু বলেন, তৃণমূল আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা চায় নতুন নেতৃত্ব। তাই শীর্ষ পদগুলোতে পরিবর্তন এখন সবার সময়ের দাবি।

সম্মেলনের বিষয়ে উপজেলা আ.লীগ সভাপতি অ্যাড. এম মতিউর রহমান বলেন, পারস্পরিক মতবিরোধ ভুলে সবাইকে নিয়েই এক সাথে কাজ করতে চাই। সম্মেলন সফল করতে আমরা সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছি। কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠিত হলে সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল হবে এবং যারা সংগঠনের পেছনে শ্রম দিয়েছেন সেসব ক্লিন ইমেজ ও ত্যাগী নেতাকর্মীরাই নতুন কমিটিতে স্থান পাবেন। তবে বিতর্কিত, দুস্কৃতিকারী, দলছুট, অনুপ্রবেশকারী এবং দলের নীতি-আদর্শ পরিপন্থী লোকজন কমিটিতে যাতে না ঢুকতে পারে সে ব্যাপারে কেন্দ্রের কঠোর নির্দেশনা রয়েছে বলে তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা