kalerkantho

শুক্রবার । ২০ চৈত্র ১৪২৬। ৩ এপ্রিল ২০২০। ৮ শাবান ১৪৪১

বরগুনায় করোনা সন্দেহে চীনফেরত ছাত্র হাসপাতালে

বরগুনা প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০২:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



বরগুনায় করোনা সন্দেহে চীনফেরত ছাত্র হাসপাতালে

শনিবার (১৫ ফেব্রুয়ারি) চীন থেকে আসা জ্বরে আক্রান্ত এক শিক্ষার্থীকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্বজনদের সহযোগীতায় তাকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি হওয়া ওই শিক্ষার্থী জ্বরে আক্রান্ত বলে নিশ্চিত করেছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহীন খান।

অসুস্থ ওই শিক্ষার্থীর নাম মো. ইমরান হোসাইন (২২)। তিনি বরগুনা সদর উপজেলার বালিয়াতলী ইউনিয়নের মো. মোখলেছুর রহমানের ছেলে।

সদ্য চীনফেরত অসুস্থ শিক্ষার্থী ইমরান মোবাইল ফোনে এ প্রতিবেদককে বলেন, তিনি চীনের স্যানডং প্রদেশের রিজাউ পলিটেকনিক ইনিস্টিটিউটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী। গতকাল শনিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশে প্রবেশ করেন। এ সময় বিমানবন্দরে তাকে বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা করা হয়।

তিনি আরো বলেন, শনিবার তিনি ঢাকা থেকে যাত্রা করে গতকাল রবিবার সকালে তিনি বরগুনায় তার গ্রামের বাড়িতে পৌঁছান। এরপর সন্ধ্যায় পুলিশ তাকে বাড়ি থেকে এনে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন বলেও দাবি করেন।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহীন খান বলেন, 'চীনফেরত অসুস্থ শিক্ষার্থী ইমরানের পাসপোর্টে আমি যাচাই করে দেখেছি। চীন থেকে তিনি গতকাল ঢাকায় পৌঁছেছেন। তার শরীরে জ্বর আছে। তাই তাকে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে পরীক্ষা-নীরিক্ষা করা হচ্ছে।'

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবীর মোহাম্মদ হোসেন বলেন, বরগুনার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার দেওয়া তথ্য ও তার নির্দেশে সদ্য চীন ফেরত ওই শিক্ষার্থীকে বাড়ি থেকে এনে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

এ বিষয়ে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা আক্তার বলেন, 'একজন ইউপি চেয়ারম্যানের দেওয়া তথ্য অনুযায়ী সদ্য চীন ফেরত ইমরানের বিষয়ে আমি অবগত হই। এরপর ইমরানকে হাসপাতালে নেওয়ার জন্য পুলিশকে বলি। পরে পুলিশ ইমরানকে হাসপাতালে ভর্তি করে।

মন্তব্য



সাতদিনের সেরা