kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

করোনা আতঙ্কে সিঙ্গাপুরফেরত ব্যক্তিকে হেনস্তা

টাঙ্গাইল প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনা আতঙ্কে সিঙ্গাপুরফেরত ব্যক্তিকে হেনস্তা

টাঙ্গাইলের বাসাইলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া সন্দেহে এক প্রবাসীকে হেনস্তা করেছে স্থানীয় লোকজন। তাঁকে হাসপাতালে পাঠানো হয়েছে। হেনস্তার শিকার ব্যক্তি হলেন বাসাইল উপজেলার দেউলী গ্রামের মৃত সামছুর হকের ছেলে আব্বাস আলী (৪২)।

আব্বাস আলী জানান, গত ১৩ ফেব্রুয়ারি রাতে তিনি সিঙ্গাপুর থেকে বাংলাদেশ ইমিগ্রেশনে যথাযথ পরীক্ষা-নিরীক্ষা করে বাড়িতে আসেন। পরদিন দুপুরের আগে বাড়ির পাশে বাজারে যান। এ সময় স্থানীয় লোকজন তাঁকে সন্দেহ করে বলে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এ জন্য সিঙ্গাপুর থেকে তাঁকে ফেরত পাঠানো হয়েছে। আব্বাস বারবার তাদের বুঝিয়েও ব্যর্থ হন। 

একপর্যায়ে গতকাল রবিবার তাঁকে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। সেখান থেকে তাঁকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায় কর্তৃপক্ষ। পরে তাঁকে ঢাকায় স্থানান্তর করা হয়।

ক্ষোভ প্রকাশ করে আব্বাস আলী বলেন, ‘আমার কোনো সমস্যা নেই। আমি সুস্থ আছি। ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা বলে আমার সঙ্গে কেউ (এলাকাবাসী) মেলামেশা করতে চাচ্ছে না।’

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার শফিকুল ইসলাম সজিব কালের কণ্ঠকে জানান, এ হাসপাতালে একটি আইসোলেশন বিভাগ খোলা হলেও সেখানে চিকিত্সকদের সেবা প্রদানের সুযোগ সুবিধা নেই। তাই কর্তৃপক্ষের নির্দেশে আব্বাস আলীকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। তবে প্রাথমিক পরীক্ষায় তাঁর শারীরিক কোনো সমস্যা পাওয়া যায়নি। আব্বাস আলী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার গুজবে এলাকার লোকজন আতঙ্কিত। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

ঘটনার বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা রাজিকের বক্তব্য জানতে তাঁর মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

মন্তব্য



সাতদিনের সেরা