kalerkantho

রবিবার । ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৪  মে ২০২০। ৩০ রমজান ১৪৪১

'স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে গ্রামে গ্রামে এখন কমিউনিটি ক্লিনিক'

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



'স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে গ্রামে গ্রামে এখন কমিউনিটি ক্লিনিক'

ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (হাসপাতাল) ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার, সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইন উদ্দিন খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবা আজিজ, আবাসিক চিকিৎসক ডা. নাসরিন সুলতানা মুন, ডা. সুলতান আহমেদ, মুক্তিযোদ্ধা মফিজ আহমেদ, ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী, রোকসানা বেগম, মাসুদুজ্জামান, সাংবাদিক আতাউর রহমান মিন্টু। সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক সমস্যা, রোগীদের সুযোগ সুবিধা ও স্বাস্থ্য সেবার মান উন্নয়ন নিয়ে খোলামেলা আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্যে সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক করে দিয়েছেন। আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও একযোগে ১৯ জন চিকিৎসক দিয়েছেন। মানুষ বিপদের সময় চিকিৎসাসেবা নিতে হাসপাতালে আসেন। কিন্তু হাসপাতালে যথাযথ চিকিৎসাসেবা না পেলে তাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। হাসপাতাল যাতে চিকিৎসাসেবার নির্ভরযোগ্য স্থান হয় সে ব্যাপারে সজাগ থাকতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা