kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

দিনাজপুর সরকারি কলেজে বসন্ত বরণ

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২১:২৮ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুর সরকারি কলেজে বসন্ত বরণ

শীতের আমেজ কমেছে, নেই কুয়াশার তীব্র আচ্ছাদন। মাঘের শীতকে বিদায় জানিয়ে বসন্তের আগমনে ফাগুনের ঝিরিঝিরি হাওয়ার সাথে কোকিলের কুহুতানে যেন মন ভরে যায়। চোখ জুড়িয়ে যায় বাগানের রক্তিম পলাশ, শিমুল ও কৃষ্ণচূড়ায়। ফুলের কোমল পরশ জানিয়ে দিচ্ছে এসেছে বসন্ত।

বসন্তকে সাদরে বরণের জন্য দিনাজপুর সরকারি কলেজের 'নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোট' এর আয়োজনে বসন্ত বরণ-১৪২৬ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। দিনাজপুর সরকারি কলেজের সহযোগিতায় রবিবার সকাল ১০টায় কলেজের মুক্ত মঞ্চে বসন্তের দলীয় গান পরিবেশন করেন জোটের নেতৃবৃন্দ। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন।

দিনাজপুর সরকারি কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি দেদিপ্ত সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক দাইমুল
ইসলাম, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ কুমার বকসী বাচ্চু, জেলা শিল্পকলা একাডেমির কালচার অফিসার মীন আরা পারভীন, দৈনিক সৃজনীর সম্পাদক মমিনুল হাসান মমিন, নাট্যজন সম্বিত সাহা , বাংলাদেশে ছাত্রলীগ দিনাজপুর সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব সাব্বির আহম্মেদ সুজন।

বসন্ত বরণ অনুষ্ঠান সঞ্চালনায় করেন দিনাজপুর সরকারি কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের সাধারণ সম্পাদক রুদ্র সাহা।

এতে ঋতুরাজ বসন্তকে স্বাগত জানাতে প্রকৃতির বর্ণিল বাসন্তী সাজে সেজেছিল দিনাজপুর সরকারি কলেজের 'নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোট' এর শিক্ষার্থীরা। বসন্তের এই আগমনে প্রকৃতির সাথে তরুণ শিক্ষার্থীদের হৃদয়েও লেগেছিল বসন্তের অপরূপ দোলা। কলেজ চত্বর যেন লাল আর হলুদের বাসন্তী রঙে রঙিন হয়ে উঠেছিল।

আলোচনাসভা শেষে শুরু হয় জোটের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার্থীরা গানে ও নৃত্যে মুগ্ধ করে তোলে বসন্ত উৎসবে আসা দর্শকদের। বসন্ত বরণের এই আয়োজনে কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোটের সকল সদস্য, বিভিন্ন বিভাগের শিক্ষকগণ, কলেজের ছাত্র-ছাত্রীরা ছাড়াও আনেক দর্শনার্থী দেখতে পাওয়া যায়।

মন্তব্য



সাতদিনের সেরা