kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

পীরগাছায় প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেপ্তার

পীরগাছা (রংপুর) প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



পীরগাছায় প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেপ্তার

রংপুরের পীরগাছায় এক মানসিক প্রতিবন্ধী তরুণীকে(২০) ধর্ষণের অভিযোগে আব্দুল হক(৫৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রবিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের পূর্ব দেবু গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আব্দুল হক একই গ্রামের আব্দুল হাই মিয়ার ছেলে।

এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার দুপুরে ওই প্রতিবন্ধী তরুণী বাড়ি থেকে পালিয়ে সড়ক দিয়ে যাচ্ছিলেন। এ সময় টাকার লোভ দেখিয়ে পূর্ব দেবু গ্রামের আব্দুল হক তাকে বাড়িতে ডেকে নিয়ে যায়। পরে আব্দুল হক তার ফাঁকা বাড়িতে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ করেন। এ সময় তরুণীর চিৎকারে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। প্রথমে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হলেও পরে তা প্রকাশ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ প্রতিবন্ধী তরুণীকে উদ্ধারসহ ঘটনার সাথে জড়িত আব্দুল হককে বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে আসে।

প্রতিবন্ধী তরুণীর ভাই বলেন, আমার বোন একজন মানসিক প্রতিবন্ধী। তার দুই পায়ে লোহার শিকল দিয়ে বেঁধে রাখা ছিলো। ঘটনার দিন বাড়ির সবার অজান্তে বাড়ি থেকে বের হয়ে যায়। তাকে ফুঁসলিয়ে ধর্ষণ করা হয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে পীরগাছা থানার উপপরিদর্শক (এসআই) জিয়া বলেন, খবর পেয়ে পুলিশ অভিযুক্ত আব্দুল হককে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিবন্ধী তরুণীকে উদ্ধার করা হয়েছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা দায়ের হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা