kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে শাবিপ্রবি উপাচার্য

র‌্যাগিং করলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হবে

শাবিপ্রবি প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:০৪ | পড়া যাবে ২ মিনিটে



র‌্যাগিং করলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হবে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা যাতে র‌্যাগিংয়ের শিকার না হয় সেজন্য সকলকে সজাগ থাকতে হবে। এ ধরনের কাজের মাধ্যমে শিক্ষার্থীদের ক্যারিয়ার ধ্বংস হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যারা এ ধরনের অপরাধ করবে তাদেরকে শুধুমাত্র বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রচলিত নিয়মে শাস্তি দেওয়া হবে না, সেই সাথে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতেও সোপর্দ করা হবে।

আজ রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন কর্তৃক গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, মার্চ মাস থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবীমার আওতায় আনা হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা হাসপাতালে কার্ড দেখাবে এবং চিকিৎসা করবে। আগামী বছর থেকে সকল শিক্ষার্থীকে এর আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সকল ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করার লক্ষে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের কাজ শুরু হয়ে গেছে। সি বিল্ডিংয়ে বা পাশে ও আইআইসিটি ভবনের সামনে খুব মানসম্মত কতোগুলো দৃষ্টিনন্দন বেঞ্চ বসানো হবে। যেগুলোতে বসে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি ক্যাম্পাসে আড্ডা দিতে পারবে।

গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগের সঞ্চালনায় ও বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা।

মন্তব্য



সাতদিনের সেরা