kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যানের ওপর হামলায় মামলা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যানের ওপর হামলায় মামলা

চাঁদপুরের ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদের ওপর হামলার ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা করা হয়েছে। গতকাল শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আহত ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদের ছোট ভাই জাহিদুল ইসলাম ঝুটন বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন, আলাউদ্দিন, আব্দুল আজিজ, খাজে আহম্মদ মজুমদার, জাহাঙ্গীর আলম , এস.এম. টেলু, অপু শেখসহ ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় দোকানপাট ও যানবাহন ভাঙচুরের অভিযোগও আনা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, হারুনুর রশিদ ফরিদগঞ্জের ২ নম্বর  বালিথুবা (পূর্ব) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ফরিদগঞ্জ উপজেলা পরিষদে সমন্বয় কমিটি ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা শেষে তিনি নিজ এলাকায় ফিরছিলেন। পথে ফরিদগঞ্জ বাজারে অবস্থিত মার্কেন্টাইল ব্যাংকের সামনে পৌঁছলে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্যে তাঁর ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে চেয়ারম্যান হারুন গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে, গুরুতর আহত চাঁদপুর জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বালিথুবা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদকে বৃহস্পতিবার রাতে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর বাম হাতের তিনটি আঙুল প্রায় বিচ্ছিন্ন। শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত রয়েছে।

চেয়ারম্যান হারুনুর রশিদের সঙ্গে আহত যুবলীগ নেতা মহসিন তপাদার চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন।

ফরিদগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রকিব বলেন, হারুনুর রশিদের ছোট ভাই ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০-২৫ জনের নামে হত্যা চেষ্টার একটি অভিযোগ দিয়েছেন। অভিযোগ মোতাবেক মামলা রেকর্ড করা হয়েছে। মামলার তদন্ত এবং আইনগত ব্যবস্থা নিতে এসআই আব্দুল আওয়ালকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা