kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

অদ্বৈত-অচ্যুত মিশনের চকরিয়া শাখার সম্মেলন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



অদ্বৈত-অচ্যুত মিশনের চকরিয়া শাখার সম্মেলন

অদ্বৈত-অচ্যুত মিশন কক্সবাজারের চকরিয়া উপজেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার পৌরসভার ভরামুহুরীস্থ কেন্দ্রীয় কালীমন্দিরে দিনব্যাপী এই সম্মেলনে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। তন্মধ্যে বিশেষ আকর্ষণ ছিল কুষ্টিয়া থেকে আগত লালন শিল্পী ভজন ক্ষ্যাপার একক ভজন সঙ্গীত। এছাড়াও গীতাপাঠ, মঙ্গল শোভাযাত্রা ও আট জন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য দেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম। সকালে সম্মেলনের উদ্বোধন ও অনুষ্ঠানে পৌরহিত্য করেন তুলসীধান চট্টগ্রামের অধিপতি ঋষিধাম মোহন্ত শ্রীমৎ দেব দীপানন্দ পূরী মহারাজ। মিশনের চকরিয়া উপজেলা সভাপতি প্রিয়তোষ দাশের সভাপতিত্বে আলোচনা সভায় মহান অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও চট্টগ্রাম চারুকলা ইনষ্টিটিউটের পরিচালক অধ্যাপক প্রণব মিত্র চৌধুরী। প্রধান আলোচক ছিলেন তুলসীধামের গীতাপ্রজ্ঞাতীর্থ যোগেশ্বর চৌধুরী। এছাড়াও সোনারাম ধর, তুলসীধানের সাধারণ সম্পাদক প্রণত মিত্র চৌধুরী, মিশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হিরণ¥য় ধর, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট রনজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা, মিশনের জেলা সভাপতি ডা. রূপেশ পাল, সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা এম আর চৌধুরী, জেলার সাধারণ সম্পাদক সজল ধর প্রমুখ।

এদিকে দিনব্যাপী এসব অনুষ্ঠানে হাজারো নারী-পুরুষের ঢল নামে। কয়েকদিন ধরে এলাকায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দেয় এসব অনুষ্ঠান ও সম্মেলনকে ঘিরে। চকরিয়া থানার পুলিশের পক্ষ থেকে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা।

মন্তব্য



সাতদিনের সেরা