kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

কাজিপুরে ভুয়া কাজীর জেল

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০৩:০৪ | পড়া যাবে ২ মিনিটে



কাজিপুরে ভুয়া কাজীর জেল

ভুয়া কাজী জুড়ান মিয়া

কাজিপুরের হরিনাথপুর গ্রামের জুড়ান মিয়া নামের এক ভুয়া কাজীকে আটকের পর জেলে পাঠিয়েছে পুলিশ। কথিত ওই কাজী কাজিপুরসহ পাশের তিনটি উপজেলার বিভিন্ন কাজীর নাম, সিল ও রেজিস্টার ব্যবহার করে একাধিক বাল্যবিয়ে পড়িয়েছেন।

কাজিপুরের পার্শ্ববর্তী বগুড়ার ধুনট উপজেলার আইন-শৃংখলা কমিটির বৈঠকে সম্প্রতি বাল্যবিয়ে পড়ানোর কাজী হিসেবে জুড়ান কাজীর নাম উঠে আসে। বিষয়টি সেখানকার ইএনও কাজিপুরের ইউনওকে অবহিত করেন।

এছাড়া কাজিপুরের চরকাদহ গ্রামে এক বাল্যবিয়ে পড়ানোয় জুড়ানের বিরুদ্ধে এক নারী ইউএনওর নিকট অভিযোগ দেন। গত বৃহস্পতিবার কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওই ভুয়া কাজীকে ডেকে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি তা সম্পূর্ণ অস্বীকার করেন। 

ওইদিন রাতে পুলিশ ফোর্স নিয়ে ইউএনও জুড়ানের বাড়িতে অভিযান চালায়। এ সময় আশপাশের তিন চারটি উপজেলার বিয়ে পড়ানোর রেজিস্টার ও সিলসহ মোট দুই বস্তা বই উদ্ধার করা হয়। রাতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ভুয়া কাজীকে ছয় মাসের জেল দেন ইউএনও। শুক্রবার তাকে জেলহাজতে পাঠিয়েছে থানা পুলিশ।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, 'জুড়ানের বাড়িতে অভিযান চালিয়ে কাজিপুরসহ পাশের ধুনট, শেরপুর উপজেলার নানা ইউনিয়নে বাল্যবিয়ে পড়ানোর প্রমাণসহ বই ও সিল উদ্ধার করা হয়েছে। গত দেড় মাসেই নানা জায়গার তিনি মোট ২৩টি বাল্যবিয়ে দিয়েছেন।'

মন্তব্য



সাতদিনের সেরা