kalerkantho

শুক্রবার । ১৫ ফাল্গুন ১৪২৬ । ২৮ ফেব্রুয়ারি ২০২০। ৩ রজব জমাদিউস সানি ১৪৪১

গাছদরদী ওয়াহিদ সর্দারের ব্যতিক্রমী ভালোবাসা দিবস

যশোর অফিস   

১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



গাছদরদী ওয়াহিদ সর্দারের ব্যতিক্রমী ভালোবাসা দিবস

বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনে আজ শুক্রবার দুপুরে বকুল, করমচা, পেয়ারা, জলপাই, লেবু ভেষজ ওলটকম্বলসহ ১০০ গাছের চারা নিয়ে যশোর পৌরপার্কে হাজির হন গাছদরদী ওয়াহিদ সর্দার। এরপর তিনি এসব গাছের চারা বিতরণ করলেন পার্কে আসা প্রেমিক-প্রেমিকা ও সাধারণ মানুষের মধ্যে।

পার্কে আসে যুগল রনি ও তুলি। চারা পেয়ে তুলি বললেন, আজকের ভালোবাসা দিবসটি আমার কাছে অন্যরকম। গ্রামের নাম উল্লেখ করতে অপারগতা জানিয়ে তিনি বললেন, ওয়াহিদ সর্দারকে আমি পত্রিকার পাতায় দেখেছি। আজ সামনে থেকে তাকে দেখলাম। সে যে বকুল ফুলের চারা আমাদের দিল। তা আমি আমাদের গ্রামে লাগাব। গাছটি বড় হয়ে ফুল দেবে, ঘ্রাণ ছড়াবে আর আমাদের আজকের দিনের কথা সব সময় মনে করিয়ে দেবে। এমন দামি একটি উপহার ভালোবাসা দিবসে পেয়ে আমি খুশি।

গাছের যন্ত্রণা কমাতে হাজার হাজার গাছে বিজ্ঞাপনী বোর্ডের জন্য মারা পেরেক তুলে ইতিমধ্যেই গাছদরদী হিসেবে খ্যাতি অর্জন করেছেন ওয়াহিদ সর্দার। এর আগে তিনি প্রায় একযুগ নিজের টাকায় বিভিন্ন সরকারি-বেসরকারি জমিতে হাজার হাজার গাছের চারা রোপন করেছেন।

যশোর সদর উপজেলার সাড়াপোল গ্রামে বাড়ি ওয়াহিদ সর্দারের। ভালোবাসা দিবসে তার এমন ব্যতিক্রমী আয়োজন সম্পর্কে তিনি বললেন, ‘ গাছ আমাদের আসল বন্ধু। গাছ আমাদের অক্সিজেন দেয়। পরিবেশ সুন্দর রাখে। তাই গাছের প্রতি সাধারণ মানুষের ভালোবাসা আরো বাড়াতে বিভিন্ন দিবসে উৎসবে গাছের চারা দিতে পারি তাহলে পরিবেশ রক্ষায় কিছুটা হলেও কাজ হবে। এ ভাবনা থেকেই এই দিবসে এ আয়োজন।

অপরদিকে যশোর পৌর পার্কে এন্টি লাভ অর্গানাইজেশন নামে একটি সংগঠনের ৩০ জন সদস্য যশোর পৌর পার্কে বিয়ের আগে প্রেম না করার শপথ করে ভালোবাসা দিবস উদযাপন করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা