kalerkantho

শুক্রবার । ১৫ ফাল্গুন ১৪২৬ । ২৮ ফেব্রুয়ারি ২০২০। ৩ রজব জমাদিউস সানি ১৪৪১

বৃদ্ধাশ্রমের মায়েদের নিয়ে ইবিতে দিনব্যাপী অন্যরকম আয়োজন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



বৃদ্ধাশ্রমের মায়েদের নিয়ে ইবিতে দিনব্যাপী অন্যরকম আয়োজন

সারা দেশে সবাই যখন বসন্তবরণ ও ভালোবাসা দিবসের নানা আয়োজনে ব্যস্ত তখন দিনটি ভিন্নভাবে পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একদল সাবেক শিক্ষার্থী। এ দিন তারা বৃদ্ধাশ্রমে থাকা মায়েদের নিয়ে দিনব্যাপী বিনোদনমূলক নানা অনুষ্ঠানের আয়োজন করে। 'নবীন প্রবীণ একই নীড়, থাকবে উঁচু সবার শির' এ প্রতিপাদ্য নিয়ে শুক্রবার ক্যাম্পাসের লেক প্রাঙ্গণে সমাজসচেতনতায় দিনব্যাপী বিনোদনমূলক এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

কুষ্টিয়ার এক বৃদ্ধাশ্রমে থাকা এসব বৃদ্ধাদের নিয়ে সারাদিন আলোচনা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্রপ্রবাসী ইবির সাবেক শিক্ষার্থী ও জাহানারা ফাউন্ডেশনের চেয়ারম্যান আহমদ শরীফের সৌজন্যে অনুষ্ঠানে বাংলা বিভাগের অধ্যাপক ড. রাশিদুজ্জামান, সাবেক শিক্ষার্থী সারিয়া খাতুন, রিপন উদ্দিনসহ বিভিন্ন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শেষে বৃদ্ধদের ক্যাম্পাস পরিদর্শন করানো হয় ও তাদের মাঝে বিভিন্ন উপহারসামগ্রী বিতরণ করা হয়। 

আলোচনায় ড. রাশিদুজ্জামান বলেন, আমাদের দেশে অনেকের বৃদ্ধ বয়সটা ভয়ংকর রকমের নিঃসঙ্গ ও পরনির্ভরশীল থাকে। একাকিত্বের সংজ্ঞা তাদের থেকে ভালো আর কেউ জানে না। আমরা বৃদ্ধাশ্রম চাই না। প্রতিটি মানুষের শেষ জীবন তার পরিবারের সাথে আনন্দে কাটুক এটাই আমাদের চাওয়া। 

 

মন্তব্য



সাতদিনের সেরা