kalerkantho

রানীশংকৈলে এসেছে আলোর রাত

সফিকুল ইসলাম শিল্পী, রানী শংকৈল(ঠাকুরগাঁও)    

১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



রানীশংকৈলে এসেছে আলোর রাত

'শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ' প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় মুজিববর্ষ পালন উপলক্ষে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে।

গতকাল বুধবার (১৩ ফেব্রুয়ারি) ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কনফারেন্স কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাণীশংকৈল উপজেলাসহ দেশের ২৩টি উপজেলা ও সাতটি জেলাকে শতভাগ বিদ্যুতায়নের কাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্সে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান, সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী, জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারী, সব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউএনও উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  দুপুরে এ প্রসংঙ্গে সহকারী  জেনারেল ম্যানেজার সাব জোনাল অফিস রাণীশংকৈল, ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতি (এজিএম) অসিত কুমার সাহা বলেন , 'পল্লী বিদ্যুৎ সমিতি এই উপজেলার ১২৭ গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়ার মাধ্যমে শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে এবং এরইমধ্যে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সেরর মাধ্যমে এটি  উদ্বোধন করেছেন।

এ উপজেলায় মোট ৪৯৪৫৭টি মিটারের মাধ্যমে শতভাগ বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়েছে। যার মধ্যে আবাসিক মিটার ৪৪১২৩টি, বাণিজ্যিক ২৮০৯০টি, শেষ সংযোগ ১০৮৯টি, শিল্প সংযোগ ৪২৭টি, দাতব্যসহ অন্যান্য ৯২৮টি এবং সমগ্র উপজেলায় যার আয়তন ১১৪৪ কিলোমিটার।

ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ বোর্ড সমিতি সভাপতি নাসির উদ্দিন বলেন, উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের ফলে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি হবে এবং তারা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এদিকে, রাণীশংকৈল উপজেলার বিভিন্ন গ্রামে সরেজমিনে দেখা গেছে, উপজেলাজুড়ে আবাসিক ও বাণিজ্যিকভাবে মিটার চালুসহ বিদ্যুতায়নের সংযোগ প্রতিটি গ্রামে স্থাপন করা শেষ হয়ে। এমন একটি মহতি উদ্যোগকে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের মুখে অন্ধকার থেকে পরিপূর্ণ আলোর হাসি।

মন্তব্য



সাতদিনের সেরা