kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

না.গঞ্জ বারের ভোট বর্জনের ঘোষণা বিএনপিপন্থী প্যানেলের

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৯ জানুয়ারি, ২০২০ ০৪:০৯ | পড়া যাবে ২ মিনিটে



না.গঞ্জ বারের ভোট বর্জনের ঘোষণা বিএনপিপন্থী প্যানেলের

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন থেকে শেষ মুহূর্তে সরে দাঁড়িয়েছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম মনোনীত হুমায়ূন-জাকির প্যানেল। গতকাল মঙ্গলবার দুপুর ২টায় নির্বাচন কমিশনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগসহ হুমকি-ধমকি এবং সুষ্ঠু নির্বাচনের পরিবেশ না থাকার কারণ দেখিয়ে আদালত প্রাঙ্গণে তাত্ক্ষণিক সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত দেন এই প্যানেলের নেতারা।

সংবাদ সম্মেলন থেকে নতুন তফসিল ঘোষণা করে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানানো হয়। নতুন নির্বাচনের দাবিতে আজ বুধবার থেকে বিএনপিপন্থী আইনজীবীরা লাগাতার আন্দোলনেরও ঘোষণা দেন। সংবাদ সম্মেলন শেষে নির্বাচন কমিশনারদের কুশপুত্তলিকা দাহ করেন বিএনপি সমর্থিত আইনজীবীরা। এরপর বিক্ষুব্ধ আইনজীবীরা নির্বাচন কমিশনের বিরুদ্ধে স্লোগান দিয়ে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন।  

বিএনপিপন্থী প্যানেলের নির্বাচন বর্জনের ঘোষণা সম্পর্কে জানতে চেয়ে যোগাযোগ করা হলে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আকতার হোসেন কোনো মন্তব্য করতে রাজি হননি। আজ বুধবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নির্বাচনে ভোট গ্রহণ হবে। এবার সমিতির নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯২২ জন। 

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহসভাপতি ও বারের সাবেক সভাপতি এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, ‘বর্তমান নির্বাচন কমিশন গত বছরেও দায়িত্ব পালন করেছিল। সেবার তারা সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হওয়ায় এ বছরও তাদের দায়িত্ব দেওয়ায় প্রথম থেকে দল-মত-নির্বিশেষে বারের ৯০ শতাংশ আইনজীবী এই নির্বাচন কমিশনের বিরোধিতা করে কমিশন পরিবর্তনের দাবি করে আসছিল। 

এ জন্য আমরা সংশ্লিষ্টদের কাছে লিখিতও দিয়েছিলাম। কিন্তু এতে কোনো কাজ হয়নি। আমরা বুঝতে পেরেছি এ নির্বাচন কমিশন সরকারি দলের আজ্ঞাবহ। এ কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ানোকেই আমরা শ্রেয় মনে করছি।’ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপিপন্থী প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট হুমায়ূন কবীর, সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট এ কে আজাদ জাকিরসহ বিএনপি প্যানেলের আইনজীবীরা।

এদিকে প্রতিপক্ষ প্যানেলের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মোহসিন মিয়া তাঁর প্রতিক্রিয়ায় বলেন, প্রতিপক্ষ তাদের নিশ্চিত পরাজয় আঁচ করতে পেরেই নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা