kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

কাপড়ের দোকানে ৭০ হাজার ইয়াবা, দুই কারবারি আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

২৯ জানুয়ারি, ২০২০ ০৩:১০ | পড়া যাবে ২ মিনিটে



কাপড়ের দোকানে ৭০ হাজার ইয়াবা, দুই কারবারি আটক

কক্সবাজারের টেকনাফে র‌্যাব-১৫ এর সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে। আটকৃতরা হলেন, চট্টগ্রাম লোহাগাড়া পূর্ব কলাউজান এলাকার কবির আহমেদের ছেলে মো. জাকারিয়া (৩২) ও টেকনাফ পৌরসভার মধ্যম জালিয়া পাড়া এলাকার আলী জোহারের ছেলে আব্দুল হক (৩৩)।

র‌্যাব-১৫ টেকনাফ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব (এক্স) বিএন জানান, ইয়াবার চালান মজুদ রয়েছে এমন সংবাদে মঙ্গলবার সন্ধ্যার দিকে র‌্যাবের একটি টিম টেকনাফ পৌরসভা ওপরের বাজার বার্মিজ মার্কেট সংলগ্ন আফিফা আলম হিমু মার্কেটের মৃত আব্দুল আজিজের ছেলে আক্তারের কাপড়ের দোকানে অভিযান পরিচালনা করে।

অভিযানে র‌্যাব সদস্যরা দোকানের ভেতর থেকে ৭০ হাজার পিস ইয়াবা, দুটি মোবাইল, দুটি সিমসহ দুই মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি ৫০ লাখ টাকা বলে জানায়।

তিনি আরো জানান, টেকনাফ ওপরের বাজারের দোকান মালিক আক্তার কাপড়ের ব্যবসার আড়ালে দীর্ঘদিন যাবৎ ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এ সিন্ডিকেটকে ধরতে র‌্যাব কৌশলে কাজ করে আসছিল। অবশেষে র‌্যাবের জালে আটকা পড়েন। আটক দুই ইয়াবা কারবারির বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করে টেকনাফ থানায় হস্তান্তর করা বলে জানান তিনি।

এদিকে, সাতকানিয়া ও টেকনাফ কেন্দ্রিক একটি সিন্ডিকেট কাপড় ও কসমেটিক দোকান ব্যবসার আড়ালে আইন-শৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মরণ নেশা ইয়াবা ব্যবসা চালিয়ে আসছেন। এ সিন্ডিকেটে কারা জড়িত তা বের করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

র‌্যাবের হাতে ইয়াবাসহ আটক আব্দুল হক দীর্ঘদিন ধরে ইয়াবা কারবারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সে ২০১৮ সালের টেকনাফ পৌরসভার খায়ূকখালী খালে ফিশিং ট্রলার থেকে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলার আসামি মো. বগুর আপন ভাই বলেও জানা যায়। 

মন্তব্য



সাতদিনের সেরা