kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

সোনারগাঁয়ে মানসিক প্রতিবন্ধী স্কুলছাত্রীর আত্মহত্যা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২০ ২৩:৫১ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয়ে মানসিক প্রতিবন্ধী স্কুলছাত্রীর আত্মহত্যা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মানসিক ও শারীরিক প্রতিবন্ধী এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। মঙ্গলবার বিকেলে উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী গ্রামে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও নিহতের বাবা-মা’র লিখিত আবেদনের পেক্ষিতে লাশ ময়না তদন্ত ছাড়াই দাফনের ব্যবস্থা করে।

স্থানীয় এলাকাবাসী জানায়, উপজেলার সাদীপুর ইউনিয়নের নানাখী গ্রামের দরিদ্র তরকারি ব্যবসায়ী দুলাল মিয়ার প্রতিবন্ধী মেয়ে বৃষ্টি দীর্ঘদিন যাবৎ শারীরিক অসুস্থতায় ভুগছিল। টাকার অভাবে মেয়ের চিকিৎসা করাতে পারছিলেন না। প্রতিদিনের মতো মঙ্গলবার দুপুরের খাবার খেয়ে তার ঘরে গিয়ে দরজা লাগিয়ে ঘুমিয়ে পরে।

বিকালে ঘুম থেকে ওঠার নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও না ওঠায় তার স্বজনরা তাকে ডাকাডাকির এক পর্যায়ে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে বৃষ্টির জুলন্ত লাশ দেখতে পায়। বৃষ্টি তার ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে আফরোজা পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আ. রশিদ মোল্লা জানান, মেয়েটি মানসিক প্রতিবন্ধী ও দীর্ঘদিন যাবৎ রোগে ভুগছিল। তার বাবা গরিব হওয়ায় প্রয়োজনীয় চিকিৎসা করাতে পারছিল না। পরিবারের পক্ষ থেকে আমরা প্রশাসনের কাছে লাশটি তদন্ত ছাড়া দাফনের মানবিক অনুরোধ করেছি।

তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক আমিনুল ইসলাম জানান, ঘটনাস্থলে গিয়ে জানতে পারি মেয়েটি মানসিক প্রতিবন্ধী ছিল। পরে তারা অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) স্যারের অনুমতিক্রমে লাশ দাফনের প্রক্রিয়া করে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা