kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের বিকল্প নেই : হাবিপ্রবি উপাচার্য

দিনাজপুর প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২০ ২১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের বিকল্প নেই : হাবিপ্রবি উপাচার্য

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৯ম গ্রেড থেকে তদূর্ধ্বের অফিসারদের দক্ষতা বৃদ্ধির জন্য ৩ দিনব্যাপী প্রশাসনিক ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালার সমাপ্তি হয়েছে।

আজ মঙ্গলবার উক্ত প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি ঘটে। গত রবিবার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর কনফারেন্স রুমে সকাল ১০টায় উক্ত কর্মশালার উদ্বোধন হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কাউকে কোনো কিছু জোর করে শেখানো সম্ভব নয় যতক্ষণ পর্যন্ত না কেউ নিজে আগ্রহ করে শিখবে। নিজ উদ্যোগের পাশাপাশি এ ধরনের প্রশিক্ষণের মাধ্যমে কাজ শিখতে হবে। কাজের মাধ্যমেই ব্যক্তি মূল্যায়ন হবে কারো চেহারা বা সৌন্দর্য্য দেখে কাউকে মূল্যায়ন করা হবে না।

তিনি বলেন, দক্ষতা ও কাজের মূল্যায়নের জন্য প্রশিক্ষণ গ্রহণ করা জরুরি। কর্মশালার মাধ্যমেই ব্যক্তি দক্ষতা বৃদ্ধি পায়। এ কারণে আমি যোগদানের পর থেকেই শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের জন্য নিয়মিতভাবে প্রশিক্ষণের ব্যবস্থা করে যাচ্ছি। সর্বোপরি প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আপনারা বিশ্ববিদ্যালয়কে আরো এগিয়ে নিয়ে যাবেন এটাই প্রত্যাশা।

কর্মশালার সমাপনি দিনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান আলোচক ও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের বাংলাদেশ ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) এর ঊর্ধ্বর্তন ব্যবস্থাপনা উপদেষ্টা এম. আমিনুর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি'র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, সঞ্চালনায় ছিলেন আইআরটির সহকারী পরিচালক মো. শাহজাহান মন্ডল।

কর্মশালায় শেষ দিনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শাখার অর্ধশতাধিক জুনিয়র কর্মকর্তা অংশগ্রহণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা