kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

তদন্ত কমিটি গঠন, থানায় জিডি

শরণখোলা সরকারি কলেজ থেকে সরস্বতী পূজার ব্যানার উধাও

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২০ ২১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



শরণখোলা সরকারি কলেজ থেকে সরস্বতী পূজার ব্যানার উধাও

বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজের প্রধান ফটকে টাঙানো সরস্বতী পূজার ব্যানার চুরি হয়েছে। সোমবার রাতে কে বা কারা ব্যানারটি খুলে নিয়ে যায়। এ নিয়ে সনাতন ধর্মাবলম্বী ও কলেজটির শিক্ষক ও ছাত্রছাত্রীদের মধ্যে ক্ষোভ ও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় আজ মঙ্গলবার রাতে থানায় জিডি করেছে পূজা উদযাপন কমিটি। তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

ঘটনার প্রতিবাদে দুপুরে কলেজ ছাত্রলীগের উদ্যোগে ক্যাম্পাসে মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তৃতা করেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম শরীফ, ছাত্রলীগ নেতা আরাফাত মৃধা, সাদনান হোসেন বাবু, কলেজ ছাত্রলীগের ইমরান আহমেদ তুফান ও নেওয়াজ আনী।

পূজা উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক অসীম কুমার মিস্ত্রি জানান, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য সরস্বতী পূজা উপলক্ষে গত ২৩ জানুয়ারি সনাতন ছাত্রছাত্রীরা কলেজের প্রধান ফটকে একটি ব্যানার টাঙায়। কিন্তু ব্যানারটি কে বা কারা খুলে নিয়ে যায়। এ ঘটনায় তিনি থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

অধ্যক্ষ মো. নূরুল আলম ফকির জানান, ব্যানার চুরির বিষয়টি অত্যন্ত দুঃখজনক। রহস্য উদঘাটনে কলেজের সহকারী অধ্যাপক মনোজ কুমার, আমিনুল ইসলাম মামুন ও প্রধাষক জামাল হোসেনের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মফিজুর রহমান শেখ জানান, ব্যানার নিখোঁজের ঘটনায় একটি জিডি হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা