kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

মৌলভীবাজারে অগ্নিকাণ্ড, একই পরিবারের তিনজনসহ নিহত ৫

মৌলভীবাজার প্রতিনিধি    

২৮ জানুয়ারি, ২০২০ ১২:৫১ | পড়া যাবে ২ মিনিটে



মৌলভীবাজারে অগ্নিকাণ্ড, একই পরিবারের তিনজনসহ নিহত ৫

ছবি : কালের কণ্ঠ।

মৌলভীবাজারে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়ে ওই ভবনের দ্বিতীয় তলায় থাকা একই পরিবারের তিনজনসহ  পাঁচজনের মৃত্যু হয়েছে। 

আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১০টা ২০ মিনিটে শহরের মূল ব্যবসাকেন্দ্র পশ্চিমবাজার এলাকার সেন্ট্রাল রোডে অবস্থিত কাঠ ও টিনের তৈরি ভবনটিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে মৃতরা হলেন সুভাষ রায় (৬৫), সুভাষ রায়ের ভাই মনা রায়ের স্ত্রী দীপ্তি রায় (৪৫), সুভাষ রায়ের মেয়ে প্রিয়া রায় (১৫),  তাঁদের আত্মীয় দিবা রায় (৪০) এবং দিবা রায়ের মেয়ে দীপিকা (৪)। মেয়ে দীপিকাকে নিয়ে হবিগঞ্জ থেকে ওই বাড়িতে বেড়াতে এসেছিলেন দিবা রায়।

স্থানীয় সূত্র জানায়, পুড়ে যাওয়া ভবনটির নিচে পিংকি সু স্টোর নামের একটি জুতার দোকান পরিচালনা করেন সুভাষ রায়ের ভাই মনা রায়। দোকানটির ছাদ কাঠের তৈরি। তার ওপর তৈরি টিনের ঘরে বাস করছিলেন সুভাষ রায়ের পরিবারের সদস্যরা। সকাল ১০টা ২০ মিনিটে দোকানটিতে আগুন লাগে। বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটি কাঠ ও টিনের তৈরি হওয়ায় আগুন দ্রুত ওপরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে মৌলভীবাজার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা বেলা ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই দোতলায় থাকা সুভাষ রায়সহ তাঁর পরিবারের পাঁচ সদস্য মারা যান। আর ভবনটি ভস্মীভূত হয়ে যায় আগুনে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তা মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে পাঠায়।

এ ঘটনায় মৌলভীবাজার জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ এবং মৌলভীবাজার পৌর মেয়র মো. ফজলুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা