kalerkantho

রবিবার । ১৬ ফেব্রুয়ারি ২০২০। ৩ ফাল্গুন ১৪২৬। ২১ জমাদিউস সানি ১৪৪১

বশেমুরবিপ্রবির ইটিই শিক্ষার্থীরা অনশন ভাঙলেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২০ ২৩:০৮ | পড়া যাবে ২ মিনিটে



বশেমুরবিপ্রবির ইটিই শিক্ষার্থীরা অনশন ভাঙলেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে টানা সাত দিন পর বিশেষজ্ঞ কমিটির সদস্যদের আশ্বাসে অনশন ভাঙলেন ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের শিক্ষার্থীরা।

গত ১৯ জানুয়ারি থেকে ইটিই বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) এর সঙ্গে একীভূতকরণের দাবিতে আমরণ অনশন শুরু করছিল এ সকল শিক্ষার্থীরা।

আজ বিকেল ৫টায় ১৬ সদস্যের বিশেষজ্ঞ কমিটির সদস্যরা একীভূতকরণ দাবি সমস্যা সমাধানের আলোচনা সভা শেষে অনশনরত শিক্ষার্থীদের বিস্কিট এবং পানি খাইয়ে অনশন ভাঙান। এ সময় তারা বলেন, আমাদের পক্ষে সরাসরি ব্যবস্থা গ্রহণ করার সুযোগ নেই। আমরা শুধুমাত্র সুপারিশ করতে পারি। তবে আমরা তোমাদের সমস্যাগুলো অনুধাবন করেছি এবং যাতে এই সমস্যার সমাধান হয় সেই অনুযায়ী সুপারিশ করেছি। এ সময় তারা শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহবান করেন। 

এ বিষয়ে ইটিই শিক্ষার্থীরা বলেন, 'শিক্ষকরা অনুরোধ করায় আমরা আপাতত অনশন স্থগিত করেছি তবে আন্দোলন স্থগিত করেনি। আর ক্লাসে ফিরে যাবো কিনা এ বিষয়ে আমরা পরবর্তীতে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেব।'

উল্লেখ্য, ইইই এবং ইটিই বিভাগকে একীভূতকরণের দাবিতে বিগত বছরের ১৭ অক্টোবর থেকে আন্দোলন করে ইটিই শিক্ষার্থীরা। বিভাগ দুটির সম্ভাব্যতা সম্পর্কে মতামত প্রদানের জন্য গত ২০ জানুয়ারি বিভিন্ন বিদ্যালয়ের ইইই, ইটিইসহ বিভিন্ন ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতিদের সমন্বয়ে ১৬ সদস্যবিশিষ্ট একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা