kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

‘চলো স্বপ্ন দেখি’ সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে

গফরগাঁওয়ে ছিন্নমূল শিক্ষার্থীদের পড়ালেন পুলিশ কর্মকর্তা

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২০ ২১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে ছিন্নমূল শিক্ষার্থীদের পড়ালেন পুলিশ কর্মকর্তা

ময়মনসিংহের গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের শিশু শিক্ষার্থীদের পড়িয়েছেন।

আজ শনিবার বিকেলে পৌর শহরের শিবগঞ্জ রেলক্রসিং সংলগ্ন চলো স্বপ্ন দেখি নামক সেচ্ছাসেবী একটি সংগঠনের উদ্যোগে পরিচালিত ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের শিশু শিক্ষার্থীদের স্কুল ছুটির পর বিশেষ পাঠদান কেন্দ্রে তিনি প্রায় একঘণ্টা পড়ান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় আলতাফ গোলন্দাজ ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক গোলাম মোহাম্মদ ফারুকী, চলো স্বপ্ন দেখি সংগঠনের সভাপতি তানভীর আহমেদ, সম্পাদক সারোয়ার হোসেন রিফাত, শিক্ষা সম্পাদক আকরাম হোসেন, ক্রীড়া সম্পাদক সাব্বির হোসেন, সদস্য ফাহাদ ও মোহাম্মদ প্রমুখ।

পরে তিনি শিক্ষার্থীদের জরুরি প্রয়োজনে পুলিশের সাথে যোগাযোগের ৯৯৯ নম্বর সম্পর্কে সচেতন করেন এবং শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ার জন্য সহযোগিতা করেন। 

প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ‘ঝড়ে পড়ার আশঙ্কা আছে’ এমন শিক্ষার্থীদের বাছাই করে পৌর শহরের তিনটি পৃথক স্থানে এই বিশেষ পাঠদানের ব্যবস্থা করেছে সংগঠনটি এবং বিশেষ পাঠদানের পাশাপাশি বিনামূল্যে শিক্ষার্থীদের খাতা, কলম, স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ প্রদান করে।

গত মঙ্গলবার কালের কণ্ঠ অনলাইনে এ সংক্রান্ত প্রতিবেদন দেখে তিনি ছিন্নমূল শিশু শিক্ষার্থীদের পড়াতে আগ্রহ প্রকাশ করেন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বলেন, খুবই মানবিক একটি উদ্যোগ। ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া শিশু শিক্ষার্থীদের বিনামূলে পাঠদান করছে সংগঠনটি। কালের কণ্ঠের প্রতিবেদন আমাকে তাদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা