kalerkantho

শুক্রবার । ৮ ফাল্গুন ১৪২৬ । ২১ ফেব্রুয়ারি ২০২০। ২৬ জমাদিউস সানি ১৪৪১

শিবচরে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী

শেখ হাসিনার জন্ম না হলে উন্নত বাংলাদেশ পেতাম না

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২০ ১৮:২১ | পড়া যাবে ২ মিনিটে



শেখ হাসিনার জন্ম না হলে উন্নত বাংলাদেশ পেতাম না

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশের কথা কল্পনাই করা যেত না। একইভাবে শেখ হাসিনার জন্ম না হলে আমরা উন্নত বাংলাদেশ পেতাম না। আজকের নতুন প্রজন্ম হয়তো এ কথা ভাবতে পারবে না সেই ১৯৭১ সালে একটি দেশকে স্বাধীন করা কত কঠিন ছিল। তখন কিন্তু ইন্টারনেট, ফেসবুক ছিল না, যোগাযোগ ব্যবস্থা এত উন্নত ছিল না। সেই সময়ে একজন নেতা নৌপথে যোগাযোগের মাধ্যমে পুরো বাংলাদেশকে ঐক্যবদ্ধ করে একটি দেশ স্বাধীন করেছেন। এটা অন্য কারো দ্বারা সম্ভব হতো না। 

আজ শনিবার দুপুরে মাদারীপুরের শিবচরের শিরুয়াইল ইউনিয়নের উৎরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চিফ হুইপ আরো বলেন, আমি যখন প্রথম সংসদ সদস্য নির্বাচিত হই তখন মাত্র তিন লাখ টাকা বাজেটে ব্রিজ নির্মাণ করেছি। পরবর্তীতে দশ লাখ টাকা বাজেটে ব্রিজ নির্মাণ করেছি। আর এখন এক শ কোটি টাকা বাজেটে ব্রিজ নির্মাণ করা সম্ভব হচ্ছে। এই যে পরিবর্তন দশ লাখ থেকে এক শ কোটি এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। তার জন্য আপনারা দোয়া করবেন। ইনশাল্লাহ দেশ এগিয়ে যাচ্ছে, শিবচরও এগিয়ে যাচ্ছে।

এ সময় তিনি আরো বলেন, অল্প সময়ের মধ্যেই আমাদের স্বপ্নের পদ্মা সেতুর কাজ শেষ হবে। পদ্মা সেতুকে ঘিরে সরকারের পক্ষ থেকে অনেক বড় বড় পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পদ্মা সেতু হলে সেই সুফল আমরা পাব।

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শংকর ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি এদিন উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সূর্যনগর মাহফুজা নিশাত বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদান ও পৌরসভার স্বর্ণকারপট্টিতে এনআরবিসি ব্যাংকের শিবচর শাখার উদ্বোধন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা