kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

জাহাজের নিচে চাপা পড়ে নিহত দুই শ্রমিকের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২০ ২৩:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



জাহাজের নিচে চাপা পড়ে নিহত দুই শ্রমিকের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জের বন্দরে জাহাজের নিচে চাপা পড়ে নিহত দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে ও সন্ধ্যায় ড্রেজারের মাধ্যমে বালু অপসারণ করে লাশ দুটি উদ্ধার করা হয়। বন্দর, নারায়ণগঞ্জ, ঢাকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনন্দ ডকইয়ার্ড এবং বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল পাঁচ ঘণ্টার চেষ্টায় দুপুরে প্রথমে রাসেলের লাশ এবং সন্ধ্যায় ইয়া রাসুলের লাশ উদ্ধার করে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দরের বিবিজোড়া এলাকার স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারি ডকইয়ার্ডে নির্মিত ১৪০০ টন ওজনের একটি নতুন জাহাজ পানিতে নামানোর সময় হুইল ওয়্যারের তার ছিড়ে যায়। এতে জাহাজের নিচে চাপা পড়ে নিহত হন রাসেল ও ইয়া রাসুল নামে দুই শ্রমিক।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার জানান, শুক্রবার দুপুরে ও সন্ধ্যায় শ্রমিকদের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর রাসেলের লাশ তার ছেলে হৃদয়ের নিকট ও ইয়া রাসুলের  লাশ তার স্ত্রী ও বড় ভাইয়ের নিকট হস্তান্তর করা হয়। জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। বিকেলে ফ্রিজিং গাড়িতে করে রাসেলের লাশ চুয়াডাঙ্গা ও ইয়া রাসুলের লাশ গাজীপুরের টঙ্গীতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বন্দর ওসি রফিকুল ইসলাম জানান, বন্দরের মীরকুন্ডি বিবিজোড়া এলাকায় ব্রহ্মপুত্র নদের তীরে  স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি ডকইয়ার্ড নির্মাণ করেন আবুল কালাম নামে এক ব্যক্তি। সম্প্রতি এ ডকইয়ার্ডে একটি বড়  জাহাজ নির্মাণ করা হয়। নির্মাণ শেষে জাহাজটি বৃহস্পতিবার সন্ধ্যায় স্নিপওয়ে দিয়ে পানিতে ভাসানোর সময় স্নিপওয়ে দেবে গিয়ে দুই শ্রমিক মারা যান। 

মন্তব্য



সাতদিনের সেরা