kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

খালিয়াজুরীতে জলমহালে হামলা, অস্ত্র ও গুলিসহ আটক ১

নেত্রকোনা প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২০ ২২:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



খালিয়াজুরীতে জলমহালে হামলা, অস্ত্র ও গুলিসহ আটক ১

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের বিশুয়ারী জলমহালে হামলার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় স্থানীয় অনাবিল মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক অজয় সরকার বাদী হয়ে বৃহস্পতিবার রাতে খায়িাজুরী থানায় মামলা করেন।

পুলিশ নেত্রকোনা সদরের মঈনপুর গ্রামের ফজলুল করীমের ছেলে মাসুদুর রহমান দুলনকে (৬০) বন্দুক ও ১৬ রাউন্ড গুলিসহ শুক্রবার সন্ধ্যায় উপজেলার মেন্দিপুর ইউনিয়নের বানোয়ারি গ্রামের নবাব চৌধুরীর বাড়ি থেকে আটক করেছে। 

অভিযোগে জানা গেছে, জেলার খালিয়াজুরীর চাকুয়া ইউনিয়নের বিশুয়ারী জলমাহাল তিন বছরের জন্য ইজারা নেয় স্থানীয় অনাবিল মৎস্যজীবী সমবায় সমিতি। ইজারা গ্রহণের পর গত বছর ওই জলমহাল নিয়ে সংঘর্ষ হয়। এবারও উপজেলার বানোয়ারী গ্রামের উপজেলা বিএনপি নেতা নওয়াব চৌধুরী ও মাসুদুর রহমান দুলনের নেতৃত্বে বৃহস্পতিবার বিকেলে ২০-২৫ জন ওই জলমহালে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। 

হামলাকারী জলমহালের তিনটি ঘর ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। জলমহালের লোকজনকে মারধর করে তাড়িয়ে দেয়। এ ঘটনায় অনাবিল মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক অজয় সরকার বাদী হয়ে বৃহস্পতিবার রাতে খালিয়াজুরী থানায় নওয়াব চৌধুরী, মাসুদুর রহমান দুলনসহ ১৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৮-১০ জনের বিরুদ্ধে মামলা করেন। 

 খালিয়াজুরী থানার ওসি এ টি এম মাহমুদুল হক মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, ওই মামলার মাসুদুর রহমান দুলনকে আটক করা হয়েছে একটি বন্দুক ও ১৬ রাউন্ড গুলিসহ। এ বন্দুকটি বৈধ কী না তাও খতিয়ে দেখা হচ্ছে। আগামীকাল শনিবার তাকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা