kalerkantho

বৃহস্পতিবার । ৭ ফাল্গুন ১৪২৬ । ২০ ফেব্রুয়ারি ২০২০। ২৫ জমাদিউস সানি ১৪৪১

ধর্ষককে পালাতে সহযোগিতার অভিযোগ

ফতুল্লায় গ্রেপ্তার যুবলীগ নেতাকে দল থেকে বহিষ্কার

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২০ ০৪:০২ | পড়া যাবে ২ মিনিটে



ফতুল্লায় গ্রেপ্তার যুবলীগ নেতাকে দল থেকে বহিষ্কার

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক কিশোরীকে ধর্ষণের দায়ে অভিযুক্তকে পালিয়ে যেতে সহযোগিতার অভিযোগে গ্রেপ্তার যুবলীগ নেতা আনিছুর রহমান শ্যামলকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। গতকাল বুধবার কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক পত্রে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়। শ্যামল ফতুল্লার কাশিপুর ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। 

বহিষ্কারাদেশে বলা হয়, কাশিপুরে এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্তকে বাঁচাতে শ্যামল ওই কিশোরী ও তার মাকে হুমকিধমকি দেন। এ ছাড়া তিনি অভিযুক্তকে পালিয়ে যেতেও সহায়তা করেন। পরে এ ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ শ্যামলকে গ্রেপ্তার করে। প্রাথমিক অনুসন্ধানে তাঁর বিরুদ্ধে থাকা অভিযোগ প্রমাণিত হয়েছে।

ফলে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার অভিযোগে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শ্যামলকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া কেন তাঁকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা স্থানীয় যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিতভাবে জানতে চাওয়া হয়েছে। 

এ ব্যাপারে ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী বলেন, ‘বহিষ্কারের বিষয়টি কেন্দ্রীয় কমিটি আমাকে জানিয়েছে। জামিন পাওয়ার পর কেন্দ্রীয় নির্দেশনার ব্যাপারে শ্যামলকে জানানো হবে।’ 

মন্তব্য



সাতদিনের সেরা