kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

মাধবদীতে দুই শিল্প কারখানাকে চার লাখ টাকা জরিমানা

নরসিংদী প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২০ ২৩:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



মাধবদীতে দুই শিল্প কারখানাকে চার লাখ টাকা জরিমানা

নরসিংদীর শিল্পাঞ্চল মাধবদীতে পরিবেশ দূষণের দায়ে দুটি শিল্পকারখানাকে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়া এ অভিযান পরিচালনা করেন। এ অভিযানে যৌথভাবে সহযোগীতা করেন নরসিংদী জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর ও কলকারখানা পরিদর্শন অধিদপ্তর।

অর্থদণ্ডপ্রাপ্ত কারখানা দুটি হলো, মাধবদীর দক্ষিণ বিরামপুর এলাকার আমেনা টেক্সটাইল অ্যান্ড সাইজিং মিল ও আলগী এলাকার ইসলামাবাদ এলাকার জুয়েল টেক্সটাইল। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা আক্তার, রইছ রেজোয়ানসহ পরিবেশ অধিদপ্তর ও কলকারখানা পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়া জানান, আমেনা টেক্সটাইল অ্যান্ড সাইজিং মিল ও জুয়েল টেক্সটাইল অ্যান্ড সাইজিং মিলে গ্যাস ও ডিজেলের পরিবর্তে কাপড়ের জুট পুড়িয়ে বয়লার চালানো হচ্ছিল। এ সময় পৃথকভাবে দুটি কারখানাকে ২ লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। পরে অভিযুক্ত সাইজিং মিল দুটি আর্থিক জরিমানার টাকা পরিশোধ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা