kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

পোল্ট্রি মুরগির বিষ্ঠা বহনের দায়ে দুই মিনি ট্রাক জব্দ

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২০ ২৩:১০ | পড়া যাবে ২ মিনিটে



পোল্ট্রি মুরগির বিষ্ঠা বহনের দায়ে দুই মিনি ট্রাক জব্দ

ছবি: কালের কণ্ঠ

যশোরের অভয়নগরে পোল্ট্রি মুরগির দুর্গন্ধযুক্ত অবৈধ বিষ্ঠা বহনের দায়ে দুটি মিনি ট্রাক জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় জব্দকৃত ট্রাক দুটি অভয়নগর থানা হেফাজতে রাখা হয়েছে। উদ্ধার হওয়া পোল্ট্রি লিটার বিনষ্টের নির্দেশ দেওয়া হয়েছে। ট্রাক চালক, হেলপার ও দুই মৎস্য ঘের মালিক পলাতক রয়েছে।

আদালতের নাজির সুব্রত রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার গভীর রাতে উপজেলার ধোপাদী গ্রামের উলুবটতলা নামক স্থান থেকে পোল্ট্রি বিষ্ঠাবোঝাই দুটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো ন- ১১- ৪৪৬৩ ও নম্বর বিহীন একটি) জব্দ করা হয়। পুলিশের উপস্থিতির পূর্বে ট্রাক চালক, হেলপার ও স্থানীয় দুইজন মৎস্য ঘের মালিক পালিয়ে যায়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন বলেন, উদ্ধারকৃত পোল্ট্রি বিষ্ঠা বিনষ্টের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মিনি ট্রাক দুটি অভয়নগর থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। ট্রাক চালক, হেলাপার ও দুই মৎস্য ঘের মালিককে আটকের জন্য পুলিশি অভিযান অব্যাহত আছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী আব্দুর রউফ, সিএ রেজোয়ানসহ পুলিশ সদস্য। 

ধোপাদী গ্রামের কয়েকজন মৎস্য ঘের ব্যবসায়ী জানায়, জব্দকৃত দুই মিনি ট্রাকের পোল্ট্রি বিষ্ঠা ধোপাদী গ্রামের পশ্চিমপাড়ার লোকমান হোসেন মোল্যার দুই ছেলে বিল্লাল হোসেন মোল্যা ও হান্নান মোল্যা। এরা দুইভাই যশোর রামনগর গ্রামের একটি পোল্ট্রি মুরগির ফার্ম থেকে বিষ্ঠা ক্রয় করেন। পরবর্তীতে ওই বিষ্ঠা তাদের মৎস্য ঘেরে মাছের খাবার হিসেবে ব্যবহার করেন। ইতিপূর্বে বিল্লাল ও হান্নান তাদের মৎস্য ঘেরে কয়েক ট্রাক পোল্ট্রি বিষ্ঠা ব্যবহার করেছেন বলে তারা জানান। 

মন্তব্য



সাতদিনের সেরা