kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

মোরেলগঞ্জে ১৫ লাখ পার্শে মাছের পোনা অবমুক্ত

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২০ ২২:২১ | পড়া যাবে ২ মিনিটে



মোরেলগঞ্জে ১৫ লাখ পার্শে মাছের পোনা অবমুক্ত

বাগেরহাটের মোরেলগঞ্জে দুই দফায় ১৫ লাখ পার্শে মাছের পোনা আটক করে নদীতে অবমুক্ত ও ২৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার ভোর রাতে ও বিকেলে পানগুছি নদীতে অভিযান চালিয়ে পোনামাছসহ ট্রলারটি দুটি আটক করে কোস্ট গার্ড।

সুন্দরবনের ভোলা নদীর সোনার চর এলাকা থেকে পোনামাছ ধরে বাগেরহাটের রামপাল যাওয়ার পথে পানগুছি নদীতে আটক হয় ট্রলার দুটি। পরে ট্রলার ও এর জেলেদেরকে মোবাইল কোর্টে তোলা হয়।

কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট রঞ্জন চন্দ্র দে ট্রলারের মাঝি দাকোপ উপজেলার কাকড়াবুনিয়া গ্রামের মো. আলী কাজী (৩৮) ও নুরুজ্জামান গাজীকে (৪৮) ৮ হাজার টাকা এবং অপর ট্রলারের পাইকগাচা উপজেলার দেলুটিয়া গ্রামের ফারুক সরদার, রসুল গাজী ও আব্দুল হালিম মোড়লকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেন এবং পোনামাছগুলো পানগুছি নদীতে অবমুক্ত করেন।

কোস্ট গার্ড মোরেলগঞ্জ কন্টিনজেন্ট কমান্ডার আব্দুল হাকিম জানান, বুধবার ভোর ৫টার দিকে ও বিকেলে কোস্ট গার্ড মোরেলগঞ্জ কন্টিনজেন্টের টহল টিম পানগুছি নদীতে অভিযান চালিয়ে দুটি ট্রলারসহ জেলেকে আটক করে। 

সহকারী মৎস্য কর্মকর্তা শেখ ইয়াকিন আলী জানান, কোস্ট গার্ড ট্রলার দুটি আটক করে মৎস্য বিভাগের সহযোগিতায় জেলেদের মোবাইল কোর্টে তুললে কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে ওই রায় দেন।

সন্ধ্যায় পানগুছি নদীতে পোনা অবমুক্তির সময় মোরেলগঞ্জ কন্টিজেন্ট কমন্ডিার মো. আব্দুল হাকিমও  উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শেখ ইয়াকিন আলী উপিস্থত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা