kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

ভাই-ভাবিকে গাছে বেঁধে জমি দখলের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২০ ২০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ভাই-ভাবিকে গাছে বেঁধে জমি দখলের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

নওগাঁর রাণীনগর উপজেলায় ভাই-ভাবিকে মারপিট করে গাছের সঙ্গে বেঁধে জমি দখলের ঘটনায় এবং নির্মিত ঘর ভাঙচুর ও শ্লীলতাহানির অভিযোগে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে রাণীনগর থানায়। ভাই-বোন বাদী হয়ে মঙ্গলবার রাতে নিজেদের বিরুদ্ধে তারা মামলাগুলো দায়ের করেন। এই ঘটনায় বোনের দায়ের করা মামলায় ভাই হানিফ মন্ডলকে গ্রেপ্তার করেছে রাণীনগর থানা পুলিশ।

জানা গেছে, উপজেলার গুয়াতা গ্রামের মৃত নবীর উদ্দীনের ছেলে শহিদুল মন্ডল ও মেয়ে সাহারা খাতুনের মধ্যে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। স্থানীয়ভাবে বেশ কয়েকবার বৈঠক করেও বিষয়টি নিরসন করতে পারেননি তারা। ফলে শহিদুল মন্ডল আদালতের আশ্রয় নেন। 

অভিযোগ ওঠে হঠাৎ করেই মঙ্গলবার সকালে ছোট বোন সাহারা খাতুন বহিরাগত ভাড়াটিয়া লোকজন নিয়ে এসে জায়গা দখল করে বাড়ি নির্মাণের চেষ্টা করেন। এসময় বাধা দিতে গেলে ভাই শহিদুল ইসলাম ও তার দুই ভাবি আঞ্জুয়ারা, জান্নাতুন নেছাকে মারপিট করে গাছের সঙ্গে বেঁধে রেখে বাড়ি নির্মাণ করার চেষ্টা করা হয়।

শহিদুলের ছোট ভাই হানিফ মন্ডল জানান, খবর পেয়ে থানা পুলিশ এসে গাছ থেকে বাঁধ খুলে দিলে তাদেরকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করানো হয়। এই ঘটনায় রাতেই শহিদুলের ভাই হানিফ মন্ডল বাদী হয়ে সাহারা খাতুনসহ কয়েক জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। 

অপর দিকে নির্মিত ঘর ভাঙচুর এবং শ্লীলতাহানির ঘটনায় বোন সাহারা খাতুন বাদী হয়ে বড় ভাই হানিফ মন্ডল ও শহিদুল মন্ডলসহ কয়েকজনকে আসামি করে আরো একটি মামলা দায়ের করেন। এঘটনায় থানা পুলিশ অভিযান চালিয়ে মামলার বাদী হানিফ মন্ডলকে রাতেই গ্রেপ্তার করে বুধবার আদালতে প্রেরণ করেছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহুরুল হক জানান, এই ঘটনায় থানায় পৃথক দু’টি মামলা হয়েছে। হানিফ নামে একজনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা