kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

ভৈরব নদে ডুবে যাওয়া সেই কার্গোর উদ্ধার কাজ শুরু

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২০ ২০:২৮ | পড়া যাবে ২ মিনিটে



ভৈরব নদে ডুবে যাওয়া সেই কার্গোর উদ্ধার কাজ শুরু

যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় ভৈরব নদে এমভি মরু দুলাল নামের ডুবে যাওয়া কার্গোটির উদ্ধার কাজ শুরু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার ভৈরব নদের তামিম ঘাটে কার্গো মালিকের অর্থায়নে এই উদ্ধার কাজ শুরু করা হয়।

এমভি মরু দুলালের মালিক ইমরান হোসেন জানান, আমার কার্গোটি ডুবে যাওয়ার তিনদিন পরও কেউ সহযোগিতা করেনি। এমনকি সহযোগিতার আশ্বাসও দেয়নি। তাই নিজের টাকায় আজ বুধবার দুপুর থেকে উদ্ধার কাজ শুরু করেছি। প্রথমে কয়লা এবং পরে কার্গোটিকে তোলার চেষ্টা করা হবে। উদ্ধার কাজ শেষ হতে কয়েক সপ্তাহ লাগতে পারে বলে তিনি জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ডুবে যাওয়া কার্গোর পাশে একটি ড্রেজার মেশিন ও একটি বড় ট্রলার দাঁড়িয়ে আছে। ড্রেজার মেশিন ব্যবহার করে ডুবে যাওয়া কার্গো থেকে কয়লা উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। কার্গোর মালিক ইমরান হোসেন, কার্গোর মাস্টার ফশিয়ার রহমান কচি ও অন্যান্য কর্মচারীসহ ১০ থেকে ১২ জন শ্রমিক কাজ করছেন। নওয়াপাড়া নৌ-পুলিশের সদস্যরাও ঘটনাস্থলে আছেন।

গত ১৯ জানুয়ারি রবিবার এমভি মরু দুলাল নামের কার্গোটি চারশ ৫০ টন কয়লা নিয়ে উপজেলার পাঁচকবর এলাকার ভৈরব নদের তামিম ঘাটে নোঙ্গর করা অবস্থায় ডুবে যায়। আগের দিন শনিবার মোংলা বন্দরের হারবাড়িয়া পয়েন্ট থেকে আমদানীকারক প্রতিষ্ঠান মেসার্স শেখ ব্রাদার্সের কয়লা ভর্তি করে নওয়াপাড়া নৌ-বন্দরের তামিম ঘাটে এসে পৌঁছায়। এঘটনায় অভয়নগর থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছিল। 

মন্তব্য



সাতদিনের সেরা