kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

সাংবাদিক ও শিক্ষার্থী মারধরের ঘটনায় কুবিতে বহিষ্কার ৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২০ ১৪:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিক ও শিক্ষার্থী মারধরের ঘটনায় কুবিতে বহিষ্কার ৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাংবাদিক ও শিক্ষার্থী মারধরের পৃথক দুই ঘটনায় তিনজনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের স্বাক্ষরিত দুই অফিস আদেশ থেকে এসব তথ্য জানা গেছে।

এক অফিস আদেশে বলা হয়, গত ৪ জানুয়ারি শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের ২০৪ নম্বর কক্ষে সংঘঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে ২০৪ নম্বর কক্ষের শিক্ষার্থী রাজু আহমেদকে ৩ মাসের জন্য এবং ৩০৩ নম্বর কক্ষের শিক্ষার্থী মুনতাসির হৃদয়কে ২ মাসের জন্য সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে। যা আগামী সেমিস্টার থেকে কার্যকর হবে। এ ছাড়া দত্ত হলের ৫০২ নম্বর কক্ষের শিক্ষার্থী মিরাজ খলিফাকে শৃঙ্খলা ভঙ্গের জন্য সতর্ক করা হয় এবং ভবিষ্যতে এ জাতীয় কোনো কর্মকাণ্ডের সাথে জড়িত হবে না মর্মে মুচলেকা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়।

অন্য আদেশে বলা হয়, গত ১৩ জানুয়ারি নৃবিজ্ঞান বিভাগের করিডোরে সংঘঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. নাসির উদ্দিনকে ১ মাসের জন্য সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা হলো। এই ঘটনায় আহত সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রুবেল এর সম্পূর্ণ চিকিৎসা ব্যয় আগামী ১০ দিনের মধ্যে প্রদানের নির্দেশ দেওয়া হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা