kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

এতিম শিশুদের নিয়ে শুভসংঘের পিঠা উৎসব

পীরগাছা (রংপুর) প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২০ ১৩:০২ | পড়া যাবে ২ মিনিটে



এতিম শিশুদের নিয়ে শুভসংঘের পিঠা উৎসব

সমাজে বিত্তশালী মানুষ যেমন আছে, তেমনি আছে অসহায় ও দুস্থ মানুষ। ওই সকল অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে বিত্তশালী হওয়ার প্রয়োজন নেই। ইচ্ছাশক্তির জোরেই তাদের মুখে হাসি ফোটানো সম্ভব। ঠিক তেমনই কিছু সুবিধাবঞ্চিত এতিম শিশুর মুখে হাসি ফোটাতে তাদের সঙ্গে নিয়ে পিঠা উৎসব করেছে শুভসংঘ রংপুরের পীরগাছা শাখার বন্ধুরা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়নের নিজপাড়া গ্রামে সামছুন্নাহার ও মনোয়ারা বেগম হাফেজিয়া মাদরাসায় এই পিঠা উৎসবের আয়োজন করা হয়।

কালের কণ্ঠের পীরগাছা প্রতিনিধি রবিউল আলম বিপ্লবের সঞ্চালনায় ও শুভসংঘের পীরগাছা শাখার সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা এনামুল হক, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল লতিব। জমকালো এই পিঠা উৎসবে কেন্দ্রীয় শুভসংঘের সিনিয়র সহসভাপতি ও কালের কণ্ঠের রংপুর ব্যুরোপ্রধান স্বপন চৌধুরী, শুভসংঘের রংপুর জেলা শাখার সভাপতি ইরা হক, সহসভাপতি আলী সাকিব ও সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার রাব্বি উপস্থিত ছিলেন।

কালের কণ্ঠের রংপুর ব্যুরোপ্রধান স্বপন চৌধুরী বলেন, সারা দেশে শুভসংঘের বন্ধুরা শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয় নিয়ে ভালো ভালো কাজ করে যাচ্ছে। পীরগাছায় এতিমদের নিয়ে পিঠা উৎসব নিঃসন্দেহে একটি ভালো কাজ।

পীরগাছা সমাজসেবা কর্মকর্তা এনামুল হক বলেন, শীত মৌসুমে এতিমদের মুখে পিঠা তুলে দিতে পারাটা বড় সার্থকতা। শুভসংঘের সঙ্গে এ রকম কাজে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। শুভসংঘের বন্ধুরা বলেন, এবারে ৩০ জন এতিম শিশুকে নিয়ে পিঠা উৎসব হলো। ভবিষ্যতে আরো বেশি সংখ্যায় সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের নিয়ে পিঠা উৎসব করার পরিকল্পনা আছে।

মন্তব্য



সাতদিনের সেরা