kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

ডিআইজি শফিকুল ইসলাম বললেন

থানা হবে সাধারণ মানুষের আশ্রয়স্থল

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০২০ ১৬:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



থানা হবে সাধারণ মানুষের আশ্রয়স্থল

বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেছেন, মাদক কারবারির পুঁজিদাতা, আশ্রয়দাতা, দালাল, তদবিরবাজ কাউকেই আমরা ছাড় দেব না। থানায় আগত মানুষের প্রতি সদয় হতে হবে। আগত সকল ব্যক্তি যেন সেবা নিয়ে যেতে পারে সেদিকে খেয়াল রাখেতে হবে। মনে রাখতে হবে থানাই হবে সাধারণ মানুষের আশ্রয়স্থল। কোনো মাদক কারবারিকে ছাড় দেওয়া হবে না। পুলিশের কোনো সদস্য যদি মাদকের সঙ্গে জড়িত থাকে সে ক্ষেত্রে প্রমাণ পেলে তাকে চাকরিচ্যুত এমনকি তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় বরিশালের বাবুগঞ্জ থানা ঈদগাহ মাঠ প্রাঙ্গনে কমিউনিটি পুলিশিং ও ওপেন হাউস ডে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিআইজি বলেন, সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমকে জোরদার করা যায় তাহলে সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে দেশ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ দূর করা সম্ভব হবে।

ডিআইজি বলেন, দেশে জঙ্গিবাদ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে একেবারে নির্মূল হয়নি। জঙ্গিবাদকে নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদকে প্রশ্চয় দেওয়া যাবে না। সে ব্যাপারের সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলামের (বিপিএম বার) সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদের সঞ্চালনায় ও ওসি মিজানুর রহমানের সার্বিক সহযোগিতায় প্রধান অতিথির বক্তব্য ডিআইজি শফিকুল ইসলাম এ সব কথা বলেন।

এ সময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার অবদুর রকিব, ফয়েজ আহম্মেদ, ইউএনও সুজিত হাওলাদার, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এস এম ইকবাল, সম্পাদক কেএসএম মহিউদ্দিন মানিক, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মৃধা মু. আক্তার-উজ-জামান মিলন, রহমতপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার মাহমুদ, সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল শিকদার, দেহেরগতি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, কেদারপুর ইউপি চেয়ারম্যান নূরে আলম বেপারী, বাবুগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুর রহমানসহ উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধান, ব্যবসায়ী, শ্রমজীবী, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য, উপজেলা পরিষদ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা