kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

আত্মসমর্পণকারী ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২১ জানুয়ারি, ২০২০ ০১:১০ | পড়া যাবে ২ মিনিটে



আত্মসমর্পণকারী ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

কক্সবাজারের টেকনাফ সীমান্তের আত্মসমর্পণ করা ১০২ জন ইয়াবা কারবারির বিরুদ্ধে দায়ের করা দুটি মামলায় ১০১ জনের বিরুদ্ধে পুলিশ গতকাল সোমবার আদালতে অভিযোগপত্র দাখিল করেছে। কক্সবাজারের ম্যাজিস্ট্রেট আদালতের বিচারিক হাকিম তামান্না ফারাহ গতকালই অভিযোগপত্রটি বিচারের জন্য সংশ্লিষ্ট আদালতে পাঠিয়েছেন।

আত্মসমর্পণকারী কারবারিদের মধ্যে একজনের মৃত্যু হওয়ায় তাঁর নাম বাদ দিয়ে চার্জশিট জমা হয়। কক্সবাজারের পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন জানান, গত বছরের ১৬ ফেব্রুয়ারি টেকনাফ হাই স্কুল মাঠে ১০২ জন ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেছিলেন।

তাঁদের মধ্যে আওয়ামী লীগের সাবেক এমপি আবদুর রহমান বদির আপন চার ভাইসহ ঘনিষ্ঠ আট আত্মীয় রয়েছেন। ইউনিয়ন পরিষদের মেম্বার ও পৌরসভার কাউন্সিলর রয়েছেন সাতজন। এ ছাড়া স্থানীয় বেশ কয়েকজন আওয়ামী লীগ কর্মীও রয়েছেন।

আত্মসমর্পণ করা ১০২ জন ইয়াবা কারবারির কাছ থেকে উদ্ধার করা হয়েছিল তিন লাখ ৫০ হাজার পিস ইয়াবা ও ৩০টি আগ্নেয়াস্ত্র। তাঁদের সবার বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে টেকনাফ থানায় দুটি মামলা দায়ের করা হয়। 

পুলিশ সুপার আরো জানান, ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬/১ এর (১০) ধারায় এবং অস্ত্র আইনে পরস্পর যোগসাজশ করে নিজ নিজ দায়িত্বে অবৈধভাবে ইয়াবা ও অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

কক্সবাজার জজকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এবং সাবেক পাবিলক প্রসিকিউটর অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর কালের কণ্ঠকে জানিয়েছেন, কারবারিদের বিরুদ্ধে আনীত অভিযোগপত্রের দুটি মামলারই বিচার হবে জেলা জজ আদালতের গঠিত ট্রাইব্যুনালে।

মন্তব্য



সাতদিনের সেরা