kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

মানিব্যাগ উদ্ধার পুলিশের ক্যামেরায়

রাজবাড়ী প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২০ ২৩:৩০ | পড়া যাবে ২ মিনিটে



মানিব্যাগ উদ্ধার পুলিশের ক্যামেরায়

বিয়ের মিষ্টি কিনতে গিয়ে রাস্তায় পড়ে যায় মানিব্যাগ। মালিক নিজে ঘটনা টের পাওয়ার আগেই গোয়েন্দা পুলিশ ফোন করে জানায় মানিব্যাগ হারানোর কথা। নতুন স্থাপন করা সিসি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ শনাক্ত করে মানিব্যাগের প্রকৃত মালিককে। দ্রুত ডেকে নিয়ে তার কাছে হস্তান্তর করা হয় মানিব্যাগ। বিস্ময় তৈরী করা এ ঘটনা রাজবাড়ী শহরের।

সূত্র জানায়, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার কেউটিল গ্রামের বিমল চন্দ্র মন্ডলের ছেলে বিদ্যুৎ চন্দ্র মন্ডল। তিনি ঢাকাস্থ কর কমিশনারের কার্যালয়ে কর্মরত। নিজের বিয়ের জন্য ছুটিতে বাড়ি এসেছেন বিদ্যুৎ। সোমবার বেলা দেড়টার দিকে বিয়ের মিষ্টি কিনতে তিনি মোটরসাইকেল নিয়ে রাজবাড়ী শহরে পৌছেন। শহরে প্রবেশের আগে জেলা জজের বাস ভবনের সামনে তার পকেট থেকে পড়ে যায় টাকা ও মূল্যবান কাগজপত্রসহ মানিব্যাগ।
কিছুক্ষন পর জেলা গোয়েন্দা শাখা থেকে ফোন করে বিদ্যুতের কাছে জানতে চাওয়া হয় তার মানিব্যাগ হারিয়েছে কিনা। তিনি পকেটে হাত দিয়ে দেখেন মানিব্যাগ নেই। এরপর পুলিশ সুপারের কার্যালয়ে উপস্থিত হয়ে ফেরত নেন হারিয়ে যাওয়া মানিব্যাগ।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ওমর শরিফ জানান, রাস্তায় মানিব্যাগটি পেয়ে ডিবি সদস্যরা জমা দেন। এরপর সদ্য স্থাপন করা সিসি টিভির ফুটেজ পর্যবেক্ষন করলে মানিব্যাগের মালিক শনাক্ত করা সহজ হয়। দ্রুতই মানিব্যাগ হস্তান্তর করা হয় মালিকের কাছে।

রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, 'জেলা শহরে ৭২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। শহরকে পুলিশি নজরদারিতে রাখার জন্য এ ব্যবস্থা। মানিব্যাগ হারানো মালিককে এই সিসি টিভির জন্য খুঁজে বের করা সম্ভব হয়েছে।'

মন্তব্য



সাতদিনের সেরা