kalerkantho

সোমবার । ১১ ফাল্গুন ১৪২৬ । ২৪ ফেব্রুয়ারি ২০২০। ২৯ জমাদিউস সানি ১৪৪১

স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২০ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ

নওগাঁর ধামইরহাটে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয়েছে। এ নির্মাণকাজের এলাকার প্রায় ৫ শ নারী, পুরুষ ও শিশু অংশ গ্রহণ করে। পরবর্তীতে দুপুরে তাদের জন্য ভোজের আয়োজন করা হয়।

জানা গেছে, আজ সোমবার সকাল ৯টায় উপজেলার ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত হরিতকীডাঙ্গা-মণিপুর গ্রামের উত্তর মাথা পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার নতুন রাস্তা মাটি কেটে নির্মাণ করা হয়। রাস্তা নির্মাণ কাজে হরিতকীডাঙ্গা, মণিপুর ও কড়ইডাঙ্গা গ্রামের প্রায় ৫ শ নারী, পুরুষ ও শিশু অংশ গ্রহণ করে। মণিপুর গ্রামের আব্দুল মন্ডল, রামরামপুর দেওয়ানপাড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস দেওয়ানসহ অনেকের দু-তিন ফসলি জমি রাস্তা নির্মাণের জন্য দান করেন। 

ধামইরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান বলেন, মণিপুর থেকে হরিতকীডাঙ্গা বাজারের দূরত্ব প্রায় দেড় কিলোমিটার। এ বাজারে ইউনিয়ন পরিষদ, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কের মিলনস্থল। কিন্তু ওই সব এলাকার শিক্ষার্থী ও গ্রামবাসীকে প্রায় ৪ কিলোমিটার ঘুরে এ বাজারে আসতে হয়। তা ছাড়া এলাকার কৃষকগণ এ রাস্তা ব্যবহার করে সহজে তাদের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করতে পারবেন। নতুন করে এ রাস্তা নির্মাণ করা গ্রামবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। রাস্তাটি প্রায় ৮ ফুট প্রশস্ত করা হয়। বিষয়টি নিয়ে জমিদাতাসহ অনেকের সঙ্গে আলোচনার মাধ্যমে সফলভাবে এ রাস্তা নির্মাণ করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর ধামইরহাট উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন বলেন, স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ এটি নিঃসন্দেহে প্রশংসনীয় কাজ। রাস্তাটি এলজিইডির আইডিভুক্ত হলে অবশ্যই এটিকে পাকা করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা গণপতি রায় বলেন, সরকারের পাশাপাশি এলাকাবাসী নিজ নিজ এলাকার উন্নয়নের জন্য এগিয়ে আসলে বাংলাদেশের চেহারা পাল্টে যাবে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ রকম ভালো কাজে সকল সহযোগিতা সব সময় থাকবে। 

 

মন্তব্য



সাতদিনের সেরা